অ্যাকসেসিবিলিটি লিংক

আগস্ট মাসে অনুষ্ঠতিব্য কনভনেশনের বেশির ভাগটাই ভার্চুয়াল ভাবে করবে ডেমক্র্যাটরা


করোনাভাইস মহামারির জন্য যুক্তরাষ্ট্রের ডেমক্র্যাটরা তাদের দলের আগস্ট মাসে অনুষ্ঠতিব্য কনভনেশনের বেশির ভাগটাই ভার্চুয়াল ভাবে করবে। গতকালই ন্যাশনাল কনভনেশান কমিটি এই সিদ্ধান্ত জানিয়ে বলেছে যে রাজ্যের প্রতিনিধিদের তাদের নিজেদের বাড়িতেই থাকতে বলা হচ্ছে তবে আয়োজক শহর মিলওয়াকি থেকে চার রাত কনভেনশনটি সরাসরি প্রচার করা হবে এবং তা আশপাশের শহরগুলোও এতে অংশ নিতে পারবে। সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনের নির্বাচনী প্রচার ম্যানেজার জেন ও’ ম্যালি ডিলন বলেন, বাইডেনের এখনও ইচ্ছে গর্বের সঙ্গেই তিনি মিলওয়াকিতে তাঁর দলের মনোনয়ন গ্রহণ করবেন।

ডেমক্র্যাটিক দলের ন্যাশনাল কনভনেশান কমিটি আবারও জোর দিয়েই বলেছে যে দলটি এমন ভাবে এই কনভেনশন বা মহাসম্মেলনের আয়োজন করতে চায় যাতে জনস্বাস্থ্যের সুরক্ষা নিশ্চিত করা যায় এবং একই সঙ্গে প্রতিনিধি এবং দর্শকরা মহাসম্মেলনের স্বাদ পান। ডেমক্র্যাটিক ন্যাশনাল কমিটির চেয়ারম্যান টম পেরেজ বলেছেন যে দলটি স্বাস্থ্য বিশেষজ্ঞদের কথা শুনছে এবং সেই অনুযায়ী আমাদের পরিকল্পনা সাজাচ্ছি। তিনি বলেন, তাঁর কথায়, এই প্রেসিডেন্টের মতো নয়, জো বাইডেন এবং ডেমক্র্যাটরা আমরেকিান জনগণের স্বাস্থ্য ও সুরক্ষা নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ। পেরেজ এরই মধ্যে এই কনভেনশনের তারিখ জুলাই থেকে সরিয়ে এখন ১৭ থেকে ২০ শে আগস্ট নির্ধারণ করেছেন।

রিপাবলিকানরা তাঁদের দলের কনভেনশন দু ভাগে করছেন। প্রথম দফা ২১ থেকে ২৪ শে আগস্ট তাঁরা নর্থ ক্যারোলাইনার শার্লটে কিছু আনুষ্ঠানিক কাজ সম্পন্ন করবেন। গোড়াতে সেখানেই পূর্ণাঙ্গ কনভেনশন হবার কথা ছিল কিন্তু গভর্ণর রয় কুপার রিপাবলকিানদের এই আশ্বাস দিতে অস্বীকৃতি জানান যে রিপাবলিকানরা হাজার হাজার লোক নিয়ে বড় রকমের অনুষ্ঠান সেখানে করতে পারবেন। তাই এর পরিবর্তে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প ফ্লোরডিার জ্যাকসন ভিলে ২৫ থেকে ২৭ আগস্ট ‘এর অনুষ্ঠানে তাঁর দলের মনোনয়ন গ্রহণ করবেন এবং ভাষণ দেবেন।

যুক্তরাষ্ট্রের ভোটদাতারা ৩রা নভেম্বর প্রেসিডেন্ট নির্বাচনের জন্য তাঁদের ভোট দেবেন।

XS
SM
MD
LG