অ্যাকসেসিবিলিটি লিংক

ডেমোক্রেটিক দলের প্রার্থী স্যান্ডার্স ও ক্লিন্টন প্রাইমারীর আগে বিতর্কে জোরালো বক্তব্য রাখেন


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিকদলের মনোনয়ন প্রার্থী ভার্মন্ট সেনেটার বার্নি স্যান্ডার্স এবং সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারী ক্লিন্টন গত রাতে নিউ ইয়র্কের ব্রুকলিনে প্রেসিডেন্টশিয়াল বিতর্ক অনুষ্ঠানে যোগ দেন। প্রাইমারী ভোটের আগে এই বিতর্কে দু’জনই জোরালো বক্তব্য রাখেন। আগামী মঙ্গলবার নিউ ইয়র্কে অনুষ্ঠিত হতে যাচ্ছে নির্বাচন পর্বের গুরুত্বপূর্ণ প্রাইমারী।

সাম্প্রতিক সপ্তাহে, স্যান্ডার্স বলেছেন, প্রেসিডেন্ট হিসেবে হিলারী ক্লিন্টন যে যোগ্য তা তিনি বিশ্বাস করেন না। বৃহস্পতিবার তিনি বলেছেন, হিলারী ক্লিন্টনের শিক্ষাগত যোগ্যতা তিনি মেনে নিচ্ছেন, কিন্তু তার সিদ্ধান্ত বা বিচার বিবেচনার বিষয়টি প্রশ্নবিদ্ধ। স্যান্ডার্স ইরাক যুদ্ধ এবং ব্যাংক ও ওয়াল ষ্ট্রিট থেকে নির্বাচনী প্রচার তহবিল সংগ্রহ করার বিষয়টি উল্লেখ করেছেন।


ওদিকে, হিলারী ক্লিন্টন স্যান্ডার্সের প্রচার অভিযানের বিরুদ্ধে অভিযোগ করেছেন যে তারা হিলারীর বিরুদ্ধে মিথ্যা প্রচারণা চালাচ্ছে। হিলারী বলেন, তার সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা আছে তবে স্যান্ডার্স পররাষ্ট্র নীতিতে অত্যন্ত দুর্বল বলে তিনি উল্লেখ করেন। তিনি বলেন, ওয়াল ষ্ট্রিট থেকে বড় অংকের অর্থ গ্রহণ সম্পর্কে স্যান্ডার যে অভিযোগ করছে তা নিতান্তই ভুয়া আক্রমণ।

XS
SM
MD
LG