অ্যাকসেসিবিলিটি লিংক

এক ঝলকে আমেরিকার প্রধান কিছু খবরঃ প্রেসিডেন্ট বাইডানের বিরুদ্ধে ইরানের সমালোচনা


যুক্তরাষ্ট্র কংগ্রেসে সপ্তাহান্তে ৬ই জানুয়ারী ক্যাপিটাল হিলের হামলায় ইন্ধন যোগানোর দায়ে সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পকে দোষী সাব্যস্ত করতে যে ভোট গ্রহণ হয় সেখানে বেশ কয়েক জন রিপাবলিকান সেনেটার ইম্পিচম্যান্টের পক্ষে ভোট দেওয়ায় সমালোচনার মুখোমুখী হন। নর্থ ক্যারোলিনা এবং লুইজিয়ানা রাজ্যের রিপাবলিকান দল যথাক্রমে সেনেটার রিচার্ড বার এবং বিল ক্যাসিডির বিরুদ্ধে আনুষ্ঠানিক ভাবে তীব্র সামালোচনা করে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় সোমবার, ইরানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আরোপিত নিষেধাজ্ঞা বহাল রাখার জন্য যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডানের সমালোচনা করে একে "লজ্জার বিষয়" বলে অভিহিত করেছে।

আমেরিকায় শীতকালীন ঝড়ে তুষারপাত ও বরফের কারণে যুক্তরাষ্ট্রের দক্ষিণের মধ্যাঞ্চলগুলোতে তাপমাত্রা অস্বাভাবিক নেমে গিয়েছে। ফলে টেক্সাসে বিদ্যুৎ জরুরী অবস্থা ঘোষণার একদিন পরে ঐ অঞ্চলের বিশাল অংশ জুড়ে রাস্তাঘাটে ট্র্যাফিক বাতি নিয়ন্ত্রণ ব্যাহত হয় এবং বিমানের ফ্লাইটও বাতিল করা হয়।

আমেরিকার প্রধান প্রধান খবর ভিওএ 60-তে স্বাগত
please wait

No media source currently available

0:00 0:01:58 0:00

গত সপ্তাহে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্তের র সংখ্যা বহুল অংশে হ্রাস পেয়েছে। গত মাসে প্রতিদিন রেকর্ড সংখ্যাক ২লক্ষ ২৫হাজার মানুষ যে দেশব্যাপী আক্রান্ত হচ্ছিল সেই সংখ্যা থেকে রবিবার আক্রান্তের সংখ্যা ৭১হাজার কমেছে।

XS
SM
MD
LG