অ্যাকসেসিবিলিটি লিংক

রিপাবলিকান কনভেনশন কেন্দ্রের বাইরে বেশ কয়েকজন বিক্ষোভকারী গ্রেফতার


রিপাবলিকান দলের প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে মনোনয়ন পাওয়া ডনাল্ড ট্রাম্প, ভাইস প্রেসিডেন্ট হিসাবে বেছে নিয়েছেন ইন্ডিয়ানা’র গভর্নর মাইক পেনসকে। কেন এই জুটিকে আমেরিকানরা ভোট দেবেন তা তুলে ধরে চারদিন ব্যাপী সম্মেলনের তৃতীয় দিন- বুধবার রাতে বক্তব্য দেন ৫৭ বছর বয়সী রক্ষনশীল পেনস। তিনি দীর্ঘ দিন কংগ্রেসম্যান হিসাবে দায়িত্ব পালন করেছেন। ওহাইও রাজ্যের ক্লিভল্যান্ডে রিপাবলিকান দলের সম্মেলনে রয়েছেন সহকর্মী সেলিম হোসেন।

please wait

No media source currently available

0:00 0:01:30 0:00
সরাসরি লিংক

ক্লিভল্যান্ডে রিপাবলিকান কনভেনশনের তৃতীয় দিনে কনভেনশন কেন্দ্রের বাইরে যুক্তরাষ্ট্রের পতাকা পোড়ানোর সময় বেশ কয়েকজন বিক্ষোভকারীকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

শতশত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। রিপোর্ট লেখা পর্যন্ত বিক্ষোভকারীরা ট্রাম্প বিরোধী স্লোগান দিতে থাকে।

RNC 7
RNC 7

এ বছর নভেম্বরের ৮ তারিখে অনুষ্ঠিতব্য যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী হিসাবে ডনাল্ড ট্রাম্পের প্রার্থীতা নিশ্চিত হবার পর শুরু হয়েছে নির্বাচন নিয়ে দলের নানান রকম হিসাব নিকাশ। ওহাইও রাজ্যের ক্লিভল্যান্ড শহরে কভেনশনের তৃতীয় দিন আজ বুধবার সবচেয়ে গুরুত্বপূর্ন হিসেবে বিবেচনা করা হচ্ছে ট্রাম্পের রানিং মেট ভাইস প্রেসিডেন্ট প্রার্থী মাইক পেন্সের ভাষণ।

গতকাল মঙ্গলবার সন্ধ্যার দিকে ট্রাম্পের প্রার্থীতা নিশ্চিত হওয়ার পর কনভেনশনে আগত দলীয় কর্মী সমর্থকরা ছিলেন উৎফুল্ল। কুইক এ্যান্ড লোন এরিনার যে হলটিতে ডেলিগেট ভোট অনুষ্ঠিত হয় তার ভেতরে এবং বাইরে জড়ো হয়ে রিপাবলিকান সমর্থকেরা নাচ গানে মুখরিত করে তোলেন পুরো এলাকা।

গতকাল সন্ধ্যায় যারা ভাষণ দেন তার মধ্যে ট্রাম্প পুত্র ডন জুনিয়র এবং কন্যা টিফানি ট্রাম্পের বক্তব্যের প্রশংসা করছেন সবাই। কেউ বলছেন ডন জুনিয়র অত্যন্ত সুন্দর ও পরিনত শব্দ ব্যবহার করে বক্তৃতা দিয়েছেনে।

টিফানি ট্রাম্প তুলে ধরেছেন কি আদর্শ ও অনুশাষনে তাদেরকে বড় করেছেন তাদের বাবা। ডনাল্ড ট্রাম্পকে অত্যন্ত আদর্শবান একজন মানুষ হিসাবে উল্লেখ করে টিফানি আমেরিকানদেরকে তাকে দেশের পরবর্তী প্রেসিডেন্ট হিসাবে নির্বাচিত করার আহবান জানান।

প্রেসিডেন্ট প্রার্থীতায় রিপাবলিকান দল থেকে ট্রাম্পের সাবেক প্রতিদ্বন্দ্বী নিউজার্সী গভর্ণর ক্রিস ক্রিস্টি তার বক্তব্যে ট্রাম্প বিষয়ে বলার চেয়ে হিলারি ক্লিনটনের সমালোচনা বেশী করেন। এই পদের আরেক প্রতিদ্বন্দ্বী ডা: বেন কার্সনও হিলারীর নানা সমালোচনা করে ডনাল্ড ট্রাম্পকে যোগ্য প্রার্থী আখ্যা দিয়ে আমেরিকানদের প্রতি তাকে প্রেসিডেন্ট নির্বাচিত করার অনুরোধ জানান।

ট্রাম্প বিরোধীরা আজও কনভেনশন সেন্টারের বাইরে কড়া নিরাপত্তা প্রহরায় প্রতিবাদ বিক্ষোভ অব্যাহত রেখেছে।

XS
SM
MD
LG