অ্যাকসেসিবিলিটি লিংক

ভারমান্ট সেনেটর বার্নী স্যান্ডার্স গতকাল ওয়েস্ট ভার্জিনিয়া রাজ্যের ভোট লড়াইয়ে জয়ি হয়েছেন


যুক্তরাষ্ট্রে দু’ হাজার ষোলোর প্রেসিডেন্ট নির্বাচনের মনোনয়ন-বাছাই পর্বের ভোটে ডেমোক্র্যাট দলীয় প্রার্থীত্ব-প্রত্যাশী ভারমান্ট সেনেটর বার্নী স্যান্ডার্স গতকাল ওয়েস্ট ভার্জিনিয়া রাজ্যের ভোট লড়াইয়ে জয়ি হয়েছেন এবং এতে তাঁর ভাগের ডেলিগেইট সংখ্যা যৎ সামান্যই স্ফিত হয়েছে এবং তিনি এখন প্রত্যয় ব্যক্ত করে বলছেন-শেষ তক লড়ে যাবেন তিনি সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারী ক্লিনটনের বিপক্ষে।

স্যান্ডার্স পেয়েছেন ৫১ শতাংশ ভোট- অপর প্রার্থীত্ব প্রত্যাশী ক্লিনটন পেলেন এখানে ৩৬ শতাংশ ভোট।এতে স্যান্ডার্স ওয়েস্ট ভার্জিনিয়া থেকে পাচ্ছেন ১৬ সংখ্যক ডেলিগেইট- ক্লিনটন ১১। ক্লিনটন এখনো ডেলিগেইট সংখ্যায় ২,২৩৯—১,৪৬৯ ব্যবধানে এগিয়ে রয়েছেন। জুলাইয়ের ফিলাডলফিয়া কনভেনশনে দলের মনোনয়ন পেতে ডেমোক্র্যাট প্রার্থীত্ব প্রত্যাশির দরকার মোট ২,৩৮৩ সংখ্যক ডেলিগেইট।

ডেমোক্র্যাট দলের এর পরের মনোনয়ন ভোট হবে অরেগন রাজ্যে এবং ওখানেই গতরাতে এক বক্তৃতায় স্যান্ডার্স বলেন- শেষ ভোট পর্যন্ত লড়বেন তিনি।

অপর পক্ষে, রেপাবলিকান দলের তরফে একমাত্র প্রার্থী ডনাল্ড ট্রাম্প জিতেছেন, স্বভাবত:ই- ওয়েস্ট ভার্জিনিয়া- নেব্রাসকা দু’ রাজ্যেই। ট্রাম্প আশাবাদ ব্যক্ত করে বলেছেন- নভেম্বরের সাধারন নির্বাচনেও এ দু’ই রাজ্যেই আবার জিতবেন তিনি।

XS
SM
MD
LG