অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের বিশেষ বাহিনী সিরিয়ার আই এস কমান্ডারকে হত্যা এবং তার স্ত্রীকে আটক করেছে


আজ হোয়াইট হাউজ এবং পেন্টাগন জানাচ্ছে যে সিরিয়ার পুর্বাঞ্চলে যুক্তরাষ্ট্রের বিশেষ বাহিনীর অভিযানে স্বঘোষিত ইসলামিক স্টেটের একজন কমান্ডারকে হত্যা করা হয়েছে এবং তার স্ত্রীকে আটক করা হয়েছে।

রাতের অভিযানের লক্ষবস্তু ছিল আবু সাইয়েফ নামের এক লোক , যাকে যুক্তরাষ্ট্র ঐ জঙ্গি গোষ্ঠিটির সামরিক ও অর্থনৈতিক তৎপরতার সঙ্গে সম্পৃক্ত বলে বর্ণনা করেছে।

হোয়াইট হাউজ বলছে যে শুক্রবার রাতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা , পেন্টাগনকে এই ব্যাপারে নির্দেশ দেন যে তারা যেন ইরাকে অবস্থিত যুক্তরাষ্ট্রের সশস্ত্র বাহিনীকে , আল আমর এ এই অভিযান চালাতে পাঠায়।

উম্মে সায়েফ বলে পরিচিত আই এস নেতার স্ত্রী এখন ইরাকে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর হাতে আটক রয়েছেন। এই অভিযানের সময়ে এই দম্পতির কাছে আটক একজন ইয়াজিদি তরুণীকেও মুক্ত করা হয়।

ইমেইলে পাঠানো এক বিবৃতিতে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা মন্ত্রী অ্যাশ কাটার বলেন যে এই অভিযানে আইসিলের বিরুদ্ধে উল্লেখযোগ্য আঘাত হানা হলো এবং এটা আবার ও স্মরণ করিয়ে দেয় যে , সন্ত্রাসী যারা কী না আমাদের নাগরিক এবং আমাদের বন্ধু ও মিত্রদের জন্যে হুমকি হয়ে রয়েছে , যুক্তরাষ্ট্র তাদের অভয় আশ্রয় ভেঙ্গে দিতে কখনই দ্বিধা করবে না।

XS
SM
MD
LG