অ্যাকসেসিবিলিটি লিংক

ইয়েমেনের রাডার ক্ষেত্রে যুক্তরাষ্ট্রের পাল্টা আঘাত


যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী আজ জানিয়েছে যে তারা ইয়েমেনের তিনটি রাডার ক্ষেত্রে আঘাত হেনেছে। হুথি বিদ্রোহী নিয়ন্ত্রিত অঞ্চল থেকে ইউ এস নেভি ডেস্ট্রয়ারকে লক্ষ্য করে নিক্ষিপ্ত ক্ষেপনাস্ত্রের জবাবে এই পাল্টা আঘাত হানা হলো।

পেন্টগনের এক বিবৃতিতে বলা হয়েছে যে নৌবাহিনীর ইউ এস এস নিৎজে , ইয়েমেনের লোহিত সাগর উপকুল বরাবর একটি রাডার কেন্দ্রে টমাহক ক্রুজ ক্ষেপনাস্ত্র নিক্ষেপ করেছে।

পেন্টাগণের মুখপাত্র পিটার কুক এই আক্রমণকে যুক্তরাষ্ট্রের কর্মী এবং জাহাজের সুরক্ষার জন্য আত্মরক্ষামূলক আঘাত বলে বর্ণনা করেছেন।

এর আগে কর্মকর্তারা বুধবার জানান যে লোহিত সাগরে ছোঁড়া একটি ক্ষেপনাস্ত্র ডেস্ট্রয়ার মেসনকে লক্ষ্য করেই নিক্ষেপ । ঐ সময়ে ঐ জাহাজের সঙ্গে উভচর জাহাজ ইউ এস এস স্যান অ্যান্টোনিও ও ছিল। নাম প্রকাশে অনিচ্ছুক যুক্তরাষ্ট্রের একজন কর্মকর্তা বলেন রকেটটি জাহাজগুলোতে পৌছুতে পারেনি। তবে আন্য একজন কর্মকর্তা বলছেন ক্ষেপনাস্ত্র নিক্ষেপ করার ব্যাপারটি বোঝার পরই ঐ ডেস্ট্রয়ার পাল্টা ব্যবস্থা গ্রহণ করে তবে সেই কারণে ক্ষেপনাস্ত্রটি আঘাত হানতে পারেনি না কি সমুদ্রে পড়ে যায় সেটা পরিস্কার নয়। তবে কর্মকর্তারা এটা নিশ্চিত করেছেন যে এই ঘটনায় কেউ হতাহত হয়নি এবং জাহাজেরও কোন ক্ষতি হয়নি।

XS
SM
MD
LG