অ্যাকসেসিবিলিটি লিংক

বিদেশী প্রভাবের বিষয়ে ভোটারদের সতর্ক করেছেন গোয়েন্দা কর্মকর্তারা


যুক্তরাষ্ট্রের নিরাপত্তা ও গোয়েন্দা কর্মকর্তারা ভোটারদের সতর্ক করে দিয়ে বলেছেন, ডেমোক্র্যাট প্রেসিডেন্ট মনোনয়ন প্রাথমিকে বিদেশী অভিনেতারা তাদের মতামতকে প্রভাবিত করতে পারেন।১৪টি রাজ্য ও একটি অঞ্চলে অনুষ্ঠিত সুপার টিউসডের ভোটের প্রাক্কালে এই সতর্কতা জারি করা হয়। সাম্প্রতিক সপ্তাহগুলিতে একাধিক গোয়েন্দা তথ্য ফাঁসে জানা গেছে, মূলত রাশিযুল, আসন্ন প্রেসিদেন্ত নির্বাচনে হস্তক্ষেপ করার চেষ্টা অব্যাহত রেখেছে।

এক বিবৃতিতে জানানো হয়, "বিদেশী অভিনেতারা জনসাধারণের অনুভূতিতে প্রভাব ফেলতে পারে। "তারা আমাদের ব্যবস্থায় বিভ্রান্তি সৃষ্টি করতে এবং সন্দেহ তৈরি করার আশায় রাজনৈতিক প্রক্রিয়া এবং প্রার্থীদের সম্পর্কে মিথ্যা তথ্য প্রচার করছে।"এফবিআই, জাতীয় নিরাপত্তা সংস্থা, পররাষ্ট্র দফতর, প্রতিরক্ষা, হোমল্যান্ড সিকিউরিটির নেতারা এই সতর্কবার্তা দেন। তারা যোগ করেন, "আমরা ২০২০ সালের নির্বাচন বিঘ্নিত করার যে কোনও প্রয়াস রুখতে সজাগ এবং প্রস্তুত রয়েছি।

রাশিয়া প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ডেমোক্র্যাটিক প্রার্থী ভার্মন্টের সেনেটর বার্নি স্যান্ডার্স উভয়েরই পুনর্নির্বাচন প্রচারকে আরও শক্তিশালী করতে চাইছে এমন ইঙ্গিত প্রকাশের পর সাম্প্রতিক সপ্তাহগুলিতে এ বিষয়ে উদ্বেগ বেড়েছে। তবে স্যান্ডার্স সাংবাদিকদের বলেন, রাশিয়ার হস্তক্ষেপ সম্পর্কে তাকে আগে থেকেই সতর্ক করা হয়েছিলো। এর পর থেকে আইনপ্রনেতাদের কাছে এবং সরকার পক্ষের যুক্তরাষ্ট্রের প্রাক্তন গোয়েন্দা কর্মকর্তাদের কাছে জানতে চাওয়া হয় কোন তথ্য প্রকাশিত করা যাবে এবং কোনটি যাবেনা।

XS
SM
MD
LG