অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের প্রাক্কালে সন্ত্রাসী হামলা হবার আশংকা প্রকাশ


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ভোট দেয়ার আর মাত্র তিন দিন বাকি আছে তবে কেন্দ্রীয় কর্মকর্তারা নিউ ইয়র্ক , টেক্সাস এবং ভার্জিনিয়ার কর্মকর্তাদের নির্বাচনের দিন আল ক্বায়দার আক্রমণের অনির্দিষ্ট হুমকি সম্পর্কে সতর্ক করে দিয়েছেন।

কর্তৃপক্ষ স্থানীয় ও রাজ্য কর্মকর্তাদের এই নতুন তথ্য সম্পর্কে হুশিয়ার করে দিয়েছে। নিউ ইয়র্কে পুলিশ বলছে যে তারা এখন ও এই হুমকি খতিয়ে দেখছে । খবরে বলা হচ্ছে সুনির্দিষ্ট করে কিছু জানা যায়নি তবে রোববার নিউ ইয়র্কের রাস্তায় ম্যারাথন দৌড় প্রতিযোগিতার সুরক্ষায় সেখানে পুলিশ তার বাহিনী বৃদ্ধি করছে। ভার্জিনিয়া ও টেক্সাসের গভর্ণররা বলেছেন তারা পরিস্থিতির ওপর নজর রাখছেন।

ডনাল্ড ট্রাম্প ও হিলারি ক্লিন্টন এমন কয়েকটি প্রবল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ রাজ্যে তাদের মনোযোগ দিচ্ছেন যেখানে হয়ত তাদের নিয়তি নির্ধারণ করা যাবে।

উভয় প্রার্থিই আজ সব চেয়ে বেশি প্রতিদ্বন্দ্বিতার জায়গায় ফ্লোরিডায় তাদের প্রচার অভিযান চালাচ্ছেন।ক্লিন্টন আজ ফিলেডেলফিয়া অঙ্গরাজ্যেও প্রচার অভিযান চালাবেন। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের দু জন প্রার্থি , ডেমক্র্যাট হিলারি ক্লিন্টন এবং রিপাবলিকান ডনাল্ড ট্রাম্প , এঁদের কাউকেই আমেরিকানরা সৎ এবং বিশ্বাসযোগ্য বলে মনে করছেন না।

এ সপ্তায় জনমত যাচাইয়ের এক জরিপে দেখা গেছে যে ৩২ শতাংশ আমেরিকান ক্লিন্টনকে এবং ৩৬ শতাংশ ট্রাম্পকে সৎ ও বিশ্বাসযোগ্য হিসেবে দেখছেন। এই সংখ্যা সেপ্টম্বর মাসের জরিপের তূলনায় বদলেছে । সেই সময়ে ৩৪ শতাংশ আমেরিকান ক্লিন্টনকে সৎ ও বিশ্বাসযোগ্য এবং ৩৩ শতাংশ ট্রাম্পকে সৎ ও বিশ্বাসযোগ্য বলে বর্ণনা করেছিলেন।

তবে ঐ জরিপে দেখা গেছে যে ৫০ শতাংশ আমেরিকান মনে করেন সংকটের সময়ে ক্লিন্টন পরিস্থিতির খুব ভাল বিচার বিবেচনা করতে পারবেন , অন্য দিকে ৩৬ জন মনে করেন ট্রাম্প তা পারবেন।

XS
SM
MD
LG