অ্যাকসেসিবিলিটি লিংক

হোয়াইট হাউজ করোনাভাইরাস বিষয়ক টাস্ক ফোর্স বিলুপ্ত করবে


যুক্তরাষ্ট্রে যদিও কভিড-১৯ এর সংক্রমণ অব্যাহত রয়েছে এবং এই রোগে মৃত্যুর সংখ্যা এখনো বেড়ে চলেছে হোয়াইট হাউজ করোনাভাইরাস বিষয়ক টাস্ক ফোর্স বিলুপ্ত করার কথা ভাবছে। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প মঙ্গলবার এটা নিশ্চিত করে বলেছেন যে ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের নেতৃত্বাধীন টাস্ক ফোর্স বিলুপ্ত করা হবে। অ্যারিজোনা অঙ্গরাজ্যের ফিনিক্সে একটি কারখানা পরিদর্শনকালে ট্রাম্প সংবাদদাতাদের বলেন, মাইক পেন্স এবং ট্রাস্ক ফোর্স দারুণ কাজ করেছে কিন্তু এখন আমরা অন্য কথা ভাবছি, আর সেটা হচ্ছে সুরক্ষাসহ সব কিছু চালু করার বিষয়টি।

যুক্তরাষ্ট্রে বর্তমানে করোনাভাইরাসে সংক্রমিত সনাক্ত রোগীর সংখ্যা ১২ লক্ষ ছাড়িয়ে গেছে, যা কীনা বিশ্বের যে কোন দেশের তূলনায় অনেক বেশি। আর যুক্তরাষ্ট্রে প্রাণহানির সংখ্যা ৭০ হাজার। ট্রাম্প স্বীকার করেন যে, স্বাস্থ্য সংকট এখনো শেষ হয়নি তবে তিনি বলেন, তাঁর কথায় “আমরা আমাদের দেশকে আগামী পাঁচ বছর বন্ধ রাখতে পারিনা”।

করোনাভাইরাস মহামারিতে যুক্তরাষ্ট্রের অর্থনীতির প্রচন্ড ক্ষতি হয়েছে। তিন কোটিরও বেশি আমেরিকান বেকারত্বের কথা জানিয়েছেন। হোয়াইট হাউজের অর্থনৈতিক উপদেষ্টা কেভিন হ্যাসেট মঙ্গলবার জানান যে, তিনি আশংকা করছেন এপ্রিল মাসে এই বেকারত্বের হার ১৬%, এমনকী ২০% ও হতে পারে। তিনি সিএনএনকে বলেন, এই বেকারত্বের হার মহামন্দার সময়কার বেকারত্বের হারের পর সবচেয়ে বেশি হবে।

XS
SM
MD
LG