অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রনালয় ও হোয়াইট হাউসের সামনে বিএনপি'র বিক্ষোভ


যুক্তরাষ্ট্র বিএনপি ও এর সহযোগী সংগঠনগুলো বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রনালয় ও হোয়াইট হাউসের সামনে বিক্ষোভ করেছে। স্মারকলিপি দিয়েছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রনালয়ে। সেখানে ছিলেন সহকর্মী তাওহীদুল ইসলাম।

please wait

No media source currently available

0:00 0:06:35 0:00

যুক্তরাষ্ট্র বিএনপি ও এর সহযোগী সংগঠনগুলো গতকাল সোমবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে র‍্যালী ও বিক্ষোভ করে। দলটি প্রথমে যুক্তরাষ্ট্রের পররাষ্ট মন্ত্রনালয় এবং পরে হোয়াইট হাউসের সামনে বিক্ষোভ করে। এসময় দলের নেতা-কর্মীরা সরকার বিরোধী নানা ধরনের স্লোগান দেন। নেতা-কর্মীদের হাতে ছিল খালেদা জিয়ার মুক্তির দাবিতে লেখা নানা ধরনের ব্যানার ও পোষ্টার।

দেশের প্রচলিত আইনে বিএনপি চেয়ারপারসনের সাজা হয়েছে, সেক্ষেত্রে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রনালয়ের সামনে বিক্ষোভের যৌক্তিকতা কি—এমন প্রশ্নে যুক্তরাষ্ট্রের বিভিন্ন পর্যায়ের নেতারা বাংলাদেশের সরকারের সমালোচনা করার পাশাপাশি দেশটির বিচার বিভাগ ও আগামী নির্বাচন নিয়ে মন্তব্য করেন।

সংগঠনটি জানিয়েছে, তাদের দলের নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং বাংলাদেশে একটি সুষ্ঠু, গ্রহনযোগ্য ও সব দলের অংশগ্রহনে নির্বাচনের পরিবেশ তৈরী না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে।

USA BNP
USA BNP

XS
SM
MD
LG