অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের ২৪১ তম স্বাধীনতা দিবস উপলক্ষে বর্নিল আয়োজন


ব্রিটেনের কাছ থেকে যুক্তরাষ্ট্র তার স্বাধীনতা লাভের ২৪১তম বার্ষিকঈ পালন করছে। স্বাধীনতা দিবস উপলক্ষে মঙ্গলবার ছিল যুক্তরাষ্ট্র জুড়ে ফেডারেল ছুটির দিন।

আজ লক্ষ্ লক্ষ লোক আতশবাজি , প্রদর্শনীমূলক প্যারেড , সঙ্গীতানুষ্ঠান বাইরে রান্না করে খাওয়া এবং অন্যান্য আনন্দময় অনুষ্ঠানে অংশ নিচ্ছেন । এই উৎসব কে নিরাপদ রাখতে আইন প্রয়োগকারী সংস্থাগুলো তৎপর রয়েছে।

উত্তর পশ্চিমাঞ্চলের ম্যাসাচুসেটস অংগরাজ্যে , যেখানে আমেরিকার বিপ্লবী যুদ্ধের সূচনা সেখানে শহরের আতশবাজি দেখতে প্রায় পাঁচ লক্ষ লোকের সমাবেশে নিরাপত্তা বিধানের জন্য পুলিশ বিশেষ রকমের ড্রোনের মাধ্যমে নজরদারি করছে।

নিউ ইয়র্কেও আতশবাজি এবং অন্যান্য অনুষ্ঠানের নিরাপত্তার জন্য পুলিশ সেই সব স্থানে অনেকগুলো বালি ভর্তি ট্রাক মোতায়েন করেছে।

ওয়াশিংটনে ও জাতীয় স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ . স্মিথসোনিয়ানের লোকজ জীবনের উৎসব এবং জাতীয় ময়দানে আতশবাজির অনুষ্ঠানের জন্য কড়া নিরাপত্তা বজা রয়েছে।

প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প মঙ্গলবার তাঁর এক টুইট বার্তায় সকলকে শুভেচ্ছা জানান এবং এতে একটি নতুন প্রার্থনা সঙ্গীত সংযোজিত ছিল যা তার নির্বাচনী শ্লোগান , মেইক আমেরিকা গ্রেট আগেইন এর নামে পোস্ট করা হয়।

XS
SM
MD
LG