অ্যাকসেসিবিলিটি লিংক

হিলারির চেয়ে আর কোন পুরুষ কিংবা নারী এ দেশের প্রেসিডেন্ট হবার জন্য কখনই যোগ্য নন: ওবামা


গত রাতে ফিলাডেলফিয়ায় ডেমক্র্যাটিক দলের কনভেনশনে যে বার্তাটি পরিষ্কার ভাবে দেওয়া হয়েছে তা হলো, ডনাল্ড ট্রাম্প নন, হিলারি ক্লিন্টনই আগামি প্রেসিডেন্টের জন্য যথার্থ ব্যক্তি।

প্রেসিডেন্ট বারাক ওবামা, তাঁর ভাষণে তাঁর নিজের প্রেসিডেন্ট পদপ্রার্থী হবার প্রচার অভিযানের সময়কার আশাবাদী কণ্ঠের প্রতিধ্বণি তুলে, তাঁর প্রশাসনের সাফল্যগুলো তুলে ধরেন এবং এ বছরের নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় ক্লিন্টনকে এমন একজন প্রার্থি হিসেবে তুলে ধরেন যিনি বিশ্বাস করেন দেশটি আরও উন্নত হয়, যখন বিভিন্ন জায়গা থেকে আসা লোকজন একত্রিত হন।

তিনি বলেন যে, হিলারি ক্লিন্টনের চাইতে আর কোন পুরুষ কিংবা নারী এ দেশের প্রেসিডেন্ট হবার জন্য কখনই যোগ্য নন। ওবামা বলেন, এ বছর এই নির্বাচনে নৈরাশ্যবাদ এবং ভয়কে প্রত্যাখ্যান আমাদের মধ্যে যা সর্বশ্রেষ্ঠ তাকে আহ্বান করতে হিলারি ক্লিন্টনকে যুক্তরাষ্ট্রের আগামি প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত করতে এবং আমরা এখনো এই যে মহান জাতির সম্ভাবনায় বিশ্বাস করি বিশ্ববাসীকে সেটা দেখাতে আসুন আমার সঙ্গে যোগ দিন।

তিনি বলেন যে, প্রেসিডেন্ট হবার জন্য কোন কিছুই কাউকে সত্যিকার ভাবে প্রস্তুত করে না, তবে তিনি ক্লিন্টনের অভিজ্ঞতার সঙ্গে ট্রাম্পের অভিজ্ঞতার পার্থক্য তুলে ধরেন। ট্রাম্প এমন একজন ব্যবসায়ী যিনি কখনো কোন নির্বাচিত পদে আসীন হননি। তিনি বলেন, গত সপ্তার রিপাবলিকান কনভেনশন থেকে কোন ধরণের সমাধান বেরিয়ে আসেনি। বরঞ্চ সেখানে অসন্তুষ্টি, দোষারোপ, ক্ষোভ এবং ঘৃণাকেই উস্কানি দেওয়া হয়েছে।

ফিলাডেলফিয়াতে আছেন আমাদের সহকর্মী আহসানুল হক। শুনুন সেখান থেকে পাঠানো তার রিপোর্ট।

please wait
Embed

No media source currently available

0:00 0:00:51 0:00
সরাসরি লিংক

XS
SM
MD
LG