অ্যাকসেসিবিলিটি লিংক

রোহিঙ্গাদের দ্রুত ও স্থায়ী প্রত্যাবাসনের জন্য কাজ করছে যুক্তরাষ্ট্র


যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউএসএআইডি'র প্রশাসক মার্ক গ্রিন বলেছেন, তাঁর দেশ রোহিঙ্গাদের দ্রুত এবং স্থায়ী প্রত্যাবাসনের জন্য কাজ করছে।

বাংলাদেশে ৫ দিন ব্যাপী সফর শেষে মিয়ানমার সফরের উদ্দেশ্যে যাত্রার প্রাক্কালে সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করে ইউএসএআইডি'র প্রশাসক রোহিঙ্গাদের নিরাপদ, সম্মানজনক এবং স্বেচ্ছা প্রত্যাবাসনের বিষয়ে যুক্তরাষ্ট্র সরকারের সমর্থন পুনঃব্যাক্ত করেছেন।

তিনি রোহিঙ্গাদের জন্য যুক্তরাষ্ট্র সরকারের বিভিন্ন সময়ে দেয়া সহায়তার উল্লেখ করে বলেন, আগামী বর্ষা মৌসুমে তাঁদের প্রয়োজনের ওপর ভিত্তি করে আরো সহায়তা দেয়া হবে।

তিনি বলেন, দেশে ফিরে তিনি তাঁর বাংলাদেশ এবং মিয়ানমার সফরের অভিজ্ঞতা সরকারের কাছে তুলে ধরবেন যা রোহিঙ্গা সংকট সমাধানে যুক্তরাষ্ট্রের ভবিষ্যৎ কর্মপন্থা নির্ধারণে সহায়তা করবে।

মার্ক গ্রিন তাঁর দেশের সাথে বাংলাদেশের ঘনিষ্ঠ সম্পর্কের উল্লেখ করে বলেন, যুক্তরাষ্ট্র সরকার আশা করে জনগনের ইচ্ছার প্রতিফলন ঘটে এমন একটি অবাধ, গ্রহণযোগ্য এবং অংশগ্রহণ মূলক নির্বাচনের প্রতিশ্রুতি বাংলাদেশ পূরণ করবে।

তিনি রাজনৈতিক নেতা-কর্মীদের গ্রেফতারের বিষয়ে যুক্তরাষ্ট্রের উদ্বেগের জানিয়ে বাক স্বাধীনতা, গণমাধ্যমের স্বাধীনতা এবং সমাবেশ করার অধিকার নিশ্চিত করার ওপরও গুরুত্ব আরোপ করেন।

please wait

No media source currently available

0:00 0:01:19 0:00

XS
SM
MD
LG