অ্যাকসেসিবিলিটি লিংক

মমতা এবার সত্যিকারের খেলার মাঠে


রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী কিংবা মুখ্যমন্ত্রীরা কর্মব্যস্ত জীবনে খেলাধুলার সময় তেমন একটা পান না। কিন্তু কেউ কেউ পান। যেমন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এবার ব্যাডমিন্টন খেলেছেন।

এর আগে তাঁকে দেখা গিয়েছিল নেতাজি ইনডোরে সানিয়া মির্জার পাশে দাঁড়িয়ে টেনিস র‍্যাকেট দিয়ে বল মারতে। সেটা ছিল নিছকই আনুষ্ঠানিক। কিন্তু কে জানত দিদি ফোর হ্যান্ড, ব্যাক হ্যান্ডে এতটা সাবলীল? বীরভূমের আমার কুটিরের লনে ব্যাডমিন্টন খেললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরনে শাড়ি, গায়ে একটা কার্ডিগান আর চাদর। সেই নিয়েই ব্যাডমিন্টন খেললেন মমতা। কোনও জড়তা নেই। প্রতিপক্ষের কোর্ট থেকে যাওয়া সবকটা ডেলিভারি দুরন্ত ছন্দে ফিরিয়ে দিলেন প্রতিপক্ষের কোর্টেই।

এমনিতে তাঁর হাঁটার সঙ্গে পাল্লা দিতে বয়সে অনেক তরুণকেও নাকানি-চোবানি খেতে হয়। ফিটনেসের ব্যাপারে মমতা কোনও দিনই কম্প্রোমাইজ করেন না। সকলকেই পরামর্শ দেন ফিট থাকার। নিজেও সুযোগ পেলে হেঁটে নেন বেশ কয়েক কিলোমিটার। বিদেশে গেলে তো মর্নিং ওয়াক মাস্ট। তাঁর কবিতার বই তো রয়েছেই। পুজোর আগে রিলিজ করেছে লেখা এবং সুর করা গানের অ্যালবাম। ছবি আঁকার প্রতিভার কথাও জানেন প্রায় সকলেই। কিন্তু দিদি যে এত ভাল শাটলার, তা বোধহয় জানতেন না অনেকেই।

please wait

No media source currently available

0:00 0:00:38 0:00

XS
SM
MD
LG