অ্যাকসেসিবিলিটি লিংক

পশ্চিমবঙ্গে পঞ্চায়েত ভোটের আগে রাজনৈতিক পরিস্তিতি উত্তেজনাপূর্ণ


India

পশ্চিমবঙ্গে ঘোষিত নির্ধারিত দিনে পঞ্চায়েত ভোট সম্পন্ন হওয়ার আগেই রাজ্যেরবীরভূম জেলা পরিষদ কার্যত তৃণমূল কংগ্রেসের দখলেই চলে এল। সংশ্লিষ্ট জেলার জেলা পরিষদেরবিয়াল্লিশ টি আসনের মধ্যে মাত্র একটি আসনে রয়েছে বিরোধী প্রার্থী।বিয়াল্লিশটির মধ্যে একচল্লিশটিতেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী তৃণমূল কংগ্রেস। এই পরিস্থিতিতে রাজ্যরাজনীতি সরগরম। বিরোধীরা সমালোচনায় মুখর।

রাজ্যের বীরভূম জেলার ঊনিশটি পঞ্চায়েত সমিতির চোদ্দোটিতেই নেই বিরোধী প্রার্থী। গতকালই ছিল মনোনয়ন পেশের শেষ দিন। সংশ্লিষ্ট জেলার ঊনিশটি ব্লকের চোদ্দোটিব্লকে প্রার্থী দিতে পারেনি বিরোধীরা। বাকি পাঁচটি ব্লকে প্রার্থী দিতে পেরেছে বিরোধীরা। এইজেলার জেলাপরিষদের বিয়াল্লিশটি আসনের মধ্যে মাত্র একটি আসনে প্রার্থী দিতে পেরেছে বিরোধীরা। এই পরিস্থিতিতে বীরভূমের তৃনমূল কংগ্রেসের দলীয় সভাপতি অনুব্রত মন্ডল এক প্রতিক্রিয়ায় বললেন।
অপর দিকে রাজ্যবিজেপির নেতা রাহুল সিনহাও তার প্রতিক্রিয়া ব্যক্ত করেন।
অন্যদিকে সিপিএম নেতা সূজন চক্রবর্তীও তাঁর বক্তব্য রাখেন।
উল্লেখ করা যেতে পারে এবার পঞ্চায়েত ভোটের মনোনয়ন পর্বের শুরু থেকেই রাজ্যজুড়ে হিংসার ঘটনায় রাজনৈতিক তরজা তুঙ্গে। বিরোধীরা শাসক দলের বিরুদ্ধে তাদের প্রার্থীদের মনোনয়ন পেশে বাধা দিয়েছে বলে অভিযোগ করেছে। বীরভূমেও একাধিক জায়গায় মনোনয়নপত্রপেশ করা কে ঘিরে ব্যাপক হিংসার ঘটনা ঘটেছে। এরই পরিপ্রেক্ষিতে বীরভূম জেলা কার্যত বিরোধী শূন্য হয়ে ওঠায়এবারের পঞ্চায়েত নির্বাচন অত্যন্ত তাতপর্য্যপূর্ণ বলে মনে করছে রাজ্যের রাজনৈতিক বিশেষজ্ঞরা।
বিস্তারিত জানাচ্ছেন কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়।

please wait

No media source currently available

0:00 0:01:42 0:00

XS
SM
MD
LG