অ্যাকসেসিবিলিটি লিংক

দুর্গাপুজোকে কেন্দ্র করে পশ্চিমবঙ্গের নিরাপত্তা ব্যবস্থা জোরদার


জঙ্গী হানার পরিপ্রেক্ষিতে দুর্গাপুজোকে কেন্দ্র করে রাজ্যজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে। রাজ্য প্রশাসনের সদর দপ্তর নবান্ন থেকে কলকাতা ও জেলা প্রশাসনের কাছে সেই বার্তা পাঠানো হয়েছে। শুধু পুজো মণ্ডপ নয়, রাজ্য প্রশাসনের সদর কার্যালয় নবান্নতেও পুজোর দিনগুলিতে কড়া নিরাপত্তা ব্যবস্থা রাখা হবে। তার জন্য পুলিশের দায়িত্ব ভাগ করে দেওয়া হচ্ছে।

অন্যবার পুজোর সময় যে সংখ্যক নিরাপত্তা কর্মী নবান্নে থাকেন, তার চেয়ে বেশি সংখ্যায় সশস্ত্র নিরাপত্তা কর্মী রাজ্য প্রশাসনের সর্বোচ্চ প্রশাসনিক ভবনে থাকবেন।

আজ বুধবার রাজ্য প্রশাসনের অফিস আওর্য়াস হয়ে যাওয়ার পর আগামীকাল বৃহস্পতিবার থেকে রাজ্য সরকারের ছুটি। তাই নবান্ন চলে যাবে পুরোপুরি নিরাপত্তা রক্ষীদের দখলে। নবান্নের চারপাশে ২৪ ঘণ্টাই ক্যামেরায় নজর রাখবেন পুলিশ কর্মীরা।

উরিতে জঙ্গীহানার পরিপ্রেক্ষিতে অধিকৃত কাশ্মীরে সার্জিকাল স্ট্রাইক করে ভারতীয় সেনা। তারপরই পাকিস্তানের পক্ষ থেকে আচমকা হানার হুমকি দেওয়া হয়। সেই হুমকির প্রেক্ষিতেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক থেকে রাজ্য প্রশাসনকে সতর্ক করা হয়েছে।

সামনেই দুর্গাপুজো, লক্ষ লক্ষ মানুষ রাস্তায় থাকে। তাই জঙ্গীহানার আশঙ্কায় তৎপর প্রশাসন। প্রশাসনের মাথাব্যথা শারদোৎসব নির্বিঘ্নে পার করা। তাই নবান্নের শীর্ষকর্তারা কলকাতা পুলিশ ও রাজ্য পুলিশের কর্তাদের সঙ্গে এ নিয়ে আলোচনা করেছেন বলেই রাজ্য প্রশাসন সূত্রের খবর। কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়।

please wait

No media source currently available

0:00 0:00:46 0:00

XS
SM
MD
LG