অ্যাকসেসিবিলিটি লিংক

ঢাবি শিক্ষার্থীর বাবাকে রিকশা উপহার দিয়ে প্রশংসিত তরুণদের সংগঠন


উই আর বাংলাদেশ

উই আর বাংলাদেশ (ওয়াব) এর প্রতিষ্ঠাতাসহ এর সাথে জড়িত সবাই তরুণ। ঘটনাটি  অবগত হয়ে ছিনতাই হয়ে তারা ছিনতাই হয়ে যাওয়া রিক্সটি খুজতে শুরু করেন। রিক্সাটি খুঁজে না পেয়ে উই আর বাংলাদেশ এর তরুণ সদস্যরা নিজেরা উদ্যোগী হয়ে নিজেদের অর্থায়নে আলাউদ্দিন মিস্ত্রিকে নতুন একটি রিক্সা উপহার দেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুক ভিত্তিক কমিউনিটি গ্রুপ উই আর বাংলাদেশ (ওয়াব)। গত ১৩ সেপ্টেম্বর একটি পোস্ট এর মাধ্যমে জানা যায়, আলাউদ্দিন (আলাউদ্দিন মিস্ত্রি) নামের একজন রিক্সাচালকের রিক্সা ছিনতাই হবার কথা। পোস্টদাতার নাম রফিকুল, তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় এর ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী। আলাউদ্দিন মিস্ত্রি রফিকুল এর বাবা

ঘটনার বর্ণনা দিয়ে শিক্ষার্থী রফিকুল জানায়, ছিনতাইকারিদের কবলে পড়ে আয়ের একমাত্র উৎস রিকশা হারিয়ে বেশ বিপাকে পড়েছেন তার পরিবার। তিনি তার বাবার রিক্সাটি ফিরে পেতে সাহায্য করতে সবাইকে অনুরোধ করেন।

উই আর বাংলাদেশ (ওয়াব) এর প্রতিষ্ঠাতাসহ এর সাথে জড়িত সবাই তরুণ। ঘটনাটি অবগত হয়ে ছিনতাই হয়ে তারা ছিনতাই হয়ে যাওয়া রিক্সটি খুজতে শুরু করেন। রিক্সাটি খুঁজে না পেয়ে উই আর বাংলাদেশ এর তরুণ সদস্যরা নিজেরা উদ্যোগী হয়ে নিজেদের অর্থায়নে আলাউদ্দিন মিস্ত্রিকে নতুন একটি রিক্সা উপহার দেন।

গত রোববার বিকেলে কাফরুল থানা চত্বরে আলাউদ্দিন মিস্ত্রির হাতে রিকশার চাবি তুলে দেওয়া হয়। ঢাকা মহানগর পুলিশের মিডিয়া বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ইফতেখায়রুল ইসলাম আলাউদ্দিনের কাছে রিকশার চাবি হস্তান্তর করেন। এ সময় উপস্থিত ছিলেন উই আর বাংলাদেশের অ্যাডমিন আলামিন ভুঁইয়া, খালিদ সাইফুল্লাহ্, কাওসার আহমেদ ও জান্নাত সাথী প্রমুখ।

উই আর বাংলাদেশ এর সক্রিয় সদস্য মাহমুদুল হাসান মুন্না বলেন, তরুণ্যের শক্তি ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মানবিক ও সামাজিক এই কাজটি দৃষ্টান্ত হয়ে আমাদের দেশের জন্য নিশ্চই ভাল ও শুভ কিছু বয়ে আনবে।

উই আর বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা এস এম আকবর বলেন, অতীতেও নানা ভাল কাজে আমাদের তরুণরা আমাদের এই গ্রুপটাকে সম্মানীত করেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমের শক্তিকে কাজে লাগিয়ে সাহায্যের মানসিকতা নিয়ে একে অপরের পাশে দাঁড়ানোর যে চর্চা আমরা শুরু করেছি, ভবিষ্যতে সেটা ছড়িয়ে পড়ুক পুরো বাংলাদেশ এ।

XS
SM
MD
LG