অ্যাকসেসিবিলিটি লিংক

পশ্চিমবঙ্গের বন দফতরের মন্ত্রী রাজীব ব্যানার্জি পদত্যাগ করেছেন


পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভা থেকে আরও একজন মন্ত্রী আজ পদত্যাগ করেছেন। বন দফতরের মন্ত্রী রাজীব ব্যানার্জি আজ সকালে তাঁর পদত্যাগপত্র মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পাঠিয়ে দেন। তার পর তার একটি প্রতিলিপি নিয়ে তিনি রাজ্যপাল জাগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করে সেটি পেশ করেন। রাজ্যপাল রাজীববাবুর পদত্যাগপত্র গ্রহণ করেছেন। রাজভবন থেকে বেরিয়ে রাজীব ব্যানার্জি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। সেখানে তাঁর পদত্যাগের কথা বলতে গিয়ে তিনি দৃশ্যতই খুব বিচলিত এবং অভিভূত হয়ে পড়েন। একবার কেঁদেও ফেলেন।

please wait

No media source currently available

0:00 0:01:44 0:00
সরাসরি লিংক

প্রথমে লক্ষ্মীরতন শুক্লা তার পর পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী এবং আজ বনমন্ত্রী রাজীব ব্যানার্জি-- একের পর এক তৃণমূল সরকারের মন্ত্রীরা পদত্যাগ করছেন। রাজীব ব্যানার্জি অবশ্য বলেন, তিনি মন্ত্রিত্ব ছাড়ছেন, তবে দল ছাড়ছেন না। মন্ত্রী না থেকেও দলের জন্য কাজ করা যায়, মানুষের জন্য কাজ করা যায়। তবে রাজ্যপালকে তিনি বলেছেন, আড়াই বছর আগেই যখন তাঁকে বিনা বাক্যে সেচ মন্ত্রক থেকে সরিয়ে দেওয়া হয়েছিল, তখনই তিনি পদত্যাগের কথা চিন্তা করেছিলেন। কিন্তু মুখ্যমন্ত্রী তাঁকে বুঝিয়ে শুনিয়ে পরে আরও ভালো পদ দেওয়া হবে বলে রেখে দিয়েছিলেন। তা কিন্তু আর হয়নি। সবচেয়ে দুঃখ পেয়েছিলেন রাজীববাবু, তাঁকে যে সেচমন্ত্রিত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে তা সরকারিভাবে কেউ তাঁকে না জানানোয়। তিনি টেলিভিশন চ্যানেলের খবরে জানতে পেরেছিলেন।

তাৎপর্যপূর্ণ ঘটনা হলো, আগামীকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কলকাতায় আসছেন নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্ম দিবস উপলক্ষে এবং রাজীব ব্যানার্জি তৃণমূল মন্ত্রিসভা থেকে পদত্যাগ করলেন ঠিক তার আগের দিন। যদিও তৃণমূল ছেড়ে তিনি বিজেপিতে যাবেন কিনা তা এখনও স্পষ্ট করে কিছু জানাননি।

XS
SM
MD
LG