অ্যাকসেসিবিলিটি লিংক

হোয়াইট হাউজে ইউক্রেনের প্রেসিডেন্টের সঙ্গে ট্রাম্পের বৈঠক, রাশিয়ার উপর আরো নিষেধাজ্ঞা আরোপ


হোয়াইট হাউজের প্রেস সেকেটারি শন স্পাইসার বলেছেন ইউক্রেনের পুর্বাঞ্চল থেকে রাশিয়া বেরিয়ে না আসা পর্যন্ত দেশটির বিরুদ্ধে নিষেধাজ্ঞা বহাল থাকবে।

এই দিকে ইউক্রেনের প্রেসিডেন্ট পেট্রো পোরোশেংকো মঙ্গলবার হোয়াইট হাউজে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সঙ্গে তাঁর আলোচনায় সন্তোষ প্রকাশ করে যুক্তরাষ্ট্রকে সব চেয়ে বিশ্বাসযোগ্য এবং কিয়েভ সরকারের কৌশলগত সহযোগি বলে বর্ণনা করেছেন।

ওভাল অফিসে ট্রাম্পের পাশে বসে পোরোশেংকো বলেন , আমি সম্পুর্ণ নিশ্চিত যে আমাদের মধ্যকার সক্রিয় সহযোগিতা আমার দেশে শান্তি নিয়ে আসবে এবং আমাদের অখণ্ডতা ও সার্বভৌমত্বকে সমর্থন দেবে।

ট্রাম্প ঘোষণা করেন যে তিনি মনে করেন প্রচুর অগ্রগতি সাধন করা হয়েছে এবং বলেন ইউক্রেন হচ্ছে এমন এক স্থান যার সঙ্গে আমাদের সম্পৃক্ততা রয়েছে।

কোটিপতি পোরোশেংকো , যাকে রাশিয়া শত্রু হিসেবে গণ্য করে , কোন রকম আনুষ্ঠানিকতা ছাড়াই হোয়াইট হাউজে আসেন এবং ট্রাম্প তাঁকে প্রথা অনুযায়ী হোয়াইট হাউজের ওয়েস্ট উইং এর দরজায় স্বাগত জানাতে আসেননি। ট্রাম্প্ প্রশাসনের এক বিবৃতিতে বলা হয়েছে যে হোয়াইট হাউজে এই দুই নেতার বৈঠকে ইউক্রেনের পুর্বাঞ্চলের শান্তিপূর্ণ নিস্পত্তি এবং প্রেসিডেন্ট পোরোশেঙ্কোর সংস্কার কর্ম সূচি নিয়ে আলোচনা করা হয়।

[News / AA/ 20 June 2017 ]

XS
SM
MD
LG