অ্যাকসেসিবিলিটি লিংক

আর্জেন্টিনা নাকি জার্মানী, এই প্রশ্নে জ্যোতিষী যন্ত্র, হাতী উট, পান্ডা


২০১০ বিশ্বকাপে অক্টোপাস পলের কথা নিশ্চয়ই সবার মনে আছে। ভূতুড়ে দক্ষতার মাধ্যমে ম্যাচের ভাগ্য গণনা করতো। জামার্নি যে কয়েকটি ম্যাচে জিতেছে তার সবগুলোর সঠিক ভবিষ্যত বাণী করেছিল অক্টোপাস পল।

পলের ন্যায় এবারো ফাইনাল কে জিতবে তা নিয়ে শুরু হয়েছে নানা জ্যোতিষীর ভবিষ্যৎ বাণী আর জুয়াড়ীদের খেলা। এসব জ্যোতিষীর মধ্যে ভার্চুয়াল জ্যোতিষী কর্টানা রয়েছে সবার আগে। সে ভবিষ্যদ্বাণী করেছে ২০তম ফিফা বিশ্বকাপ ফুটবল টুর্ণামেন্টের শিরোপা জয় করবে পাওয়ার ফুটবলের জনক জার্মানি।

তবে এবারের বিশ্বকাপ জিতবে আর্জেন্টিনা বলে দাবি করেছে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে মধ্য প্রাচ্যের সংবাদপত্র গালফ নিউজ দ্বারা আবিষ্কৃত জ্যোতিষী উট শাহীন।ফাইনাল ম্যাচ নিয়ে ভবিষ্যদ্বাণী পর্বে জ্যোতিষী উট আর্জেন্টিনার পতাকাতে কামড় বসিয়ে এ দাবি করে! এ পর্যন্ত বিশ্বকাপের ২৯টি ম্যাচের ভবিষ্যদ্বাণী করেছে শাহিন, যার মধ্যে ১৯টিই সঠিক হয়েছে বলে জানা গেছে।

এদিকে ভবিষ্যত বাণী করার জন্যে জামার্নি নিয়ে এসেছে ‘হাতি’। আর পলের স্থান দখল করবে হাতি এমনটি প্রত্যাশা জামার্নিদের। জামার্নির চিড়িয়াখানার ঐ হাতি জার্মানী ফাইনাল জিতবে এই ইঙ্গিত দিয়েছে।

বিশ্বকাপের এক সপ্তাহ আগে চীনা গণমাধ্যমে উঠে আসে নয়া জ্যোতিষী পান্ডা। এখনো পান্ডাকে কোনো বিশেষ নাম না দেয়ায় বিস্ময় জেগেছে পান্ডার ব্যাপারে।এ ছাড়াও বিভিন্ন দেশের ছোট বড় নানা পর্যায়ের জ্যোতিষীরা ফাইনাল খেলা নিয়ে নানারকম ভবিষ্যতবাণী করছেন। অনেকে জুয়া ধরছেন। সবাইঅপেক্ষাকরছেন ফানালশেস হওয়া পর্যন্ত।

XS
SM
MD
LG