অ্যাকসেসিবিলিটি লিংক

আফগানিস্তানে আত্মঘাতি বিস্ফোরনে নিহত ৫২ ।


আফগানিস্তানে আত্মঘাতি বিস্ফোরনে নিহত ৫২ ।

আফগানিস্তানে আত্মঘাতি বিস্ফোরনে নিহত ৫২ ।

আফগান কর্মকর্তারা বলছেন – নারী-শিশূ সহ কমসে কম ৫২ ব্যক্তির প্রাণবিনাশ হয়েছে কাবুলের কেন্দ্রস্থিত এক শিয়া ইমামবাড়ায় , আত্মঘাতি বোমার বিস্ফোরনে ।

কর্মকর্তারা বলছেন – আবুল ফাযেল ইমামবাড়ার কাছে মঙ্গলবার পূন্যার্থিরা যখন কিনা আশুরা উপলক্ষে সমবেত হয়েছিলেন , তখনই কম হলেও এক আত্মঘাতি বোমাবাজ ঐ বিস্ফোরন ঘটায় । বিস্ফোরনে শ’ খানেক লোক আহত হয়েছেন । কাবুলের পুলিশ প্রধান আয়ুব সালাঙ্গী বলেন – অনুষ্ঠান তখন প্রায় শেষ হয়ে আসছিলো এবং নতুন একদল লোক অনুষ্ঠানে যোগ দিতে ওখানটায় হাজির হচ্ছিলেন । আত্মঘাতি বোমাবাজেরা ঐ নতুন দলের ভেতরেই গা ঢাকা দিয়ে ছিলো ।

প্রত্যক্ষদর্শিরা বলছেন – ঐ এলাকার কোনো কোনো হাসপাতাল আহত লোকের ভিড়ে ভরে উঠেছে । কতৃপক্ষিয় সূত্রে বলা হচ্ছে – হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে ।

ইতিমধ্যে , উত্তরাঞ্চলের শহর মাযারে শরিফে বিস্ফোরিত দ্বিতিয় আরেক বোমার আঘাতে চার ব্যক্তি প্রাণ হারিয়েছেন । দ্বিতিয় হামলায় ঐ শিয়াদেরকেই নিশানা করা হয়েছিলো কিনা পরিস্কার বোঝা যাচ্ছে না । মঙ্গলবার তালেবানরা এক বয়ান জারী করে বলেছে – এসব হামলা তাদের কাজ নয় । বয়ানে এসব হামলা নৃশংস বেধড়ক হামলা বলে উল্লেখ করা হ’য়েছে – বাইরের দুশমনরা এর জন্যে দায়ি বলে উল্লেখ করা হয়েছে ।

XS
SM
MD
LG