অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশের বিভিন্ন স্থানে বন্দুক যুদ্ধে ৩ জন নিহত


বাংলাদেশের বিভিন্ন স্থানে শুক্রবার আইন শৃঙ্খলা বাহিনীর সাথে কথিত বন্দুক যুদ্ধে অন্তত ৩ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে র‍্যপিড একশান ব্যাটেলিয়ন র‍্যাব এর সাথে বন্দুক যুদ্ধে ঢাকায় একজন এবং পুলিশের সাথে বন্দুক যুদ্ধে যথাক্রমে ঢাকায় একজন ও ঝিনাইদহে অপরজন নিহত হয়েছেন বলে আইন শৃঙ্খলা বাহিনীর এই দুই শাখার তরফে জানান হয়েছে। তারা আরও জানিয়েছ নিহত ব্যক্তিদের কাছ থেকে আগ্নেয়াস্র, ধারাল দেশিও অস্র ও গোলা বারুদ উদ্ধার করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় বিভিন্ন অভিযোগে মামলাও রয়েছে।

স্থানীয় মানবাধিকার সংস্থা গুলো দেশে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড বেড়ে গেছে বলে অভিযোগ করে উদ্বেগ প্রকাশ করে আসছে। স্থানীয় এবং আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলো এ ধরনের হত্যাকাণ্ড বন্ধ করার দাবী জানানোর পাশাপাশি এসকল ঘটনার তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনার জন্য সরকারকে আহ্বান জানিয়ে আসছে।

বাংলাদেশের অন্যতম মানবাধিকার সংস্থা আইন ও সালিশি কেন্দ্রের জুলাই মাসের প্রতিবেদনে বলা হয়েছে ২০১৬ সালের জানুয়ারি থেকে জুন মাস পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে অন্তত ৬০ ব্যাক্তি বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের শিকার হয়েছেন।

XS
SM
MD
LG