অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতে সেতু ভেঙ্গে নিহত দুই, নিখোঁজ ২০ জন


ভারতে গত বেশ কয়েক দিন ধরে চলা প্রবল বৃষ্টিতে ভেঙে পড়লো মুম্বাই-গোয়া হাইওয়ের সেতু। জলের তোড়ে ২টি বাস ও কয়েকটি গাড়ি ভেসে গেছে। খোঁজ মিলছে না কুড়ি জনের। মৃত্যু হয়েছে দু'জনের।

গত কয়েকদিন ধরেই মহাবালেশ্বর এলাকায় একটানা বৃষ্টি হচ্ছে। আজ ভোরে ভেঙে পড়ে সেতুটি। স্থানীয় প্রশাসন সূত্রে খবর, সেতুটির ৮০ শতাংশই ভেঙে পড়েছে। প্রাথমিক খবর অনুযায়ী, দুটি বাস ও একাধিক গাড়ি নিখোঁজ।

সরকারি সূত্রের দাবি, প্রবল বৃষ্টির ফলেই সাবিত্রী নদীর জলস্তর বেড়ে যাওয়ায় ব্রিটিশ আমলে তৈরি মুম্বাই-গোয়া হাইওয়ের পুরনো সেতুটি ভেঙে পড়ে। বন্ধ হয়ে যায় যান চলাচল। ঘটনাস্থলে যায় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। শুরু হয়েছে উদ্ধারকাজ। চেতক হেলিকপ্টার নিয়ে তল্লাশিতে নেমেছে উপকূলরক্ষী বাহিনীও। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঐ রাজ্যের মুখ্যমন্ত্রী কে সব সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

জানা যাচ্ছে সেখানে পাশাপাশি দুটি সেতু রয়েছে। একটি ব্রিটিশ আমলের, আরেকটি নব নির্মিত। পুরানো ব্রিজটি ভেঙে পড়েছে। গোয়া থেকে মুম্বাই যাওয়ার জন্যই সেটি ব্যবহার করা হতো। ব্রিটিশ আমলে তৈরি সেতুটি ভেঙে পড়ায় আপাতত বন্ধ রাখা হয়েছে নতুন ব্রিজটির যান চলাচলও। কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়।

XS
SM
MD
LG