অ্যাকসেসিবিলিটি লিংক

রাজ্যে বিধান সভা ভোটের আগে কৃষক সংগঠনে জোর তৃণমুলের


রাজ্যে বিধান সভা ভোটের আগে কৃষক সংগঠনে জোর দিয়ে আগামী সেপ্টেম্বর মাসে রাজ্যের হুগলী জেলার সিঙ্গুরে রাজ্য সম্মেলন করতে চলেছে কিষাণ তৃণমূল কংগ্রেস।

প্রসংগত বলা যেতে পারে জোর করে জমি অধিগ্রহনের বিরোধিতা কে হাতিয়ার করেই গড়ে উঠেছিল এরাজ্যে সিঙ্গুর নন্দীগ্রামের আন্দোলন...এবং সেই আন্দোলন কে ভরকরেই রাজ্যের বাম শাসনের অবসান ঘটিয়েছিলেন তৃণমূল কংগ্রেসনেত্রী মমতা বন্দোপাধ্যায় ও তার দল। অথচ সেই সময় কৃষিজীবিদের জন্য আলাদা কোনো সাংগঠনিক গুরুত্ব ছিল না তৃণমূল কংগ্রেস দলে।

এবং এই আন্দোলনের প্রেক্ষাপটে দলের আসন্ন দলীয় কর্মসূচীকে সামনে রেখে তৃণমূল কংগ্রেসের প্রথম বৈঠক অনুষ্ঠিত হল দলের রাজ্য সদর দপ্তরে। বৈঠক শেষে কিষাণ তৃনমূল কংগ্রেসের সভাপতি বেচারাম মান্না জানিয়েছেন তাদের আগামী সেপ্টেম্বরে ঘোষিত কিষান সম্মেলনে তারা মুখ্যমন্ত্রীকে আমন্ত্রন যেমন জানাবেন.....অন্যদিকে কেন্দ্রে জমি অধিগ্রহন বিলের বিরোধিতা.....পাশাপাশি রাজ্যের গ্রামাঞ্চলে উন্নয়ন নিয়ে কৃষিজীবি মানুষের মধ্যে মমতা বন্দোপাধ্যায়ের সরকারের সমর্থনকে সংহত করার লক্ষ্যেই তাদের দলীয় কিষান রাজ্য সম্মেলনের লক্ষ্য বলেই তিনি জানিয়েছেন।পরমাশিস ঘোষায়ের রিপোর্ট:

XS
SM
MD
LG