অ্যাকসেসিবিলিটি লিংক

আইসিসি ক্রিকেট টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান হলেন সৌরভ গাঙ্গুলী


বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) এর নবনির্বাচিত সভাপতি সৌরভ গাঙ্গুলী ভারতের মুম্বাই এ দায়িত্ব নেওয়ার পরে সংবাদ সম্মেলনে অংশ নেয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন।২৩ অক্টোবর ২০১৯।(ছবি-এপি/রাজনীশ কাকাদে)

আইসিসি (ICC) ক্রিকেট টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান হলেন সৌরভ গাঙ্গুলী।বুধবার তার নিয়োগের এই ঘোষণা দেয় আইসিসি। অনিল কুম্বলের স্থলাভিষিক্ত হচ্ছেন সৌরভ।

আইসিসি-র বর্তমান চেয়ারম্যান গ্রেগ বার্কলে এক বিবৃতিতে জানিয়েছেন, ‘‘আমরা মঙ্গলবার রাতেই বৈঠকে ঠিক করেছি এই পদের জন্য যোগ্য ব্যক্তি সৌরভই, আমরা প্রস্তাব দিতে উনি দায়িত্ব নিতে রাজি হয়েছেন। সৌরভের প্রশাসক হিসেবে দারুণ কাজই আমাদের ওর নাম মনোনিত করতে সহায়তা করেছে। সৌরভ তেমনই ভাল লিডার, সবাইকে নিয়ে কাজ করতে জানেন।’’

ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট হিসেবে সৌরভের কার্যকালের মেয়াদ শেষ হয়ে গিয়েছে। কিন্তু বিষয়টি যেহেতু আদালতের বিচারাধীন, সেই কারণেই ঝুলে রয়েছে।

আইসিসি ক্রিকেট কমিটির হাতে গুরুত্বপূর্ণ দায়িত্ব রয়েছে। সবচেয়ে প্রাসঙ্গিক বিষয়, আফগানিস্তান ক্রিকেট নিয়ে নানা সমীকরণ রয়েছে। আফগানদের হাতে কতটা দায়িত্ব দেওয়া যেতে পারে, সবটাই নির্ভর করবে সৌরভের এই কমিটির ওপরই।

কুম্বলে ক্রিকেট কমিটির প্রধান হলেও সেইভাবে বড় কোনও ভূমিকা গ্রহণ করতে পারেননি, যে কারণে সৌরভের কমিটির ওপর চাপ থাকবে। আফগানিস্তান ক্রিকেট কর্তাদের সঙ্গে কী পদক্ষেপ গ্রহণ করবেন, সেটাও মুখ্য বিষয় হয়ে থাকবে।

কুম্বলে এসেছিলেন এই পদে ক্লাইভ লয়েডের স্থানে। কুম্বলের থেকে ব্যাটন ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়কের হাতে।

XS
SM
MD
LG