অ্যাকসেসিবিলিটি লিংক

আমি ভয় পাই না: হাসিনা


hasina sherman

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলমান দুর্নীতি বিরোধী অভিযান সম্পর্কে বক্তব্য রেখেছেন। এছাড়াও, বাংলাদেশ-ভারত টেস্ট খেলা দেখতে তিনি সৌরভ গাঙ্গুলীর আমন্ত্রণ গ্রহণ করেছেন বলে জানিয়েছেন।

এ সম্পর্কে বিস্তারিত জানিয়েছেন ঢাকা থেকে আমাদের প্রতিনিধি মতিউর রহমান চৌধুরী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তিনি ভয় পান না। ভয় তার ডিকশনারীতে নেই। ভয় পেলে দুর্নীতি বিরোধী অভিযান হতো না। কে কোন দলের সেটা দেখার বিষয় নয়। শুরু কিন্তু ঘর থেকে করতে হয়। মঙ্গলবার বিকেলে আজারবাইজানে অনুষ্ঠিত জোট নিরপেক্ষ শীর্ষ সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরে এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী চলমান দুর্নীতি বিরোধী অভিযান সম্পর্কে বক্তব্য রাখছিলেন। প্রধানমন্ত্রী বলেন, যারা এই অভিযানের সমালোচনা করছেন তারাই তো দুর্নীতির খনি। জিয়াউর রহমানই দুর্নীতির দুয়ার খুলে দিয়ে গেছেন। তার হাতে গড়া দলটির অবস্থা দেখেনÑ তাদের প্রত্যেকের বিরুদ্ধে দুর্নীতির মামলা। হত্যা, খুন, দুর্নীতি এমন কাজ নেই তারা করেনি। সে দলের নেতা দুর্নীতির দায়ে এখন কারাগারে।
প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ-ভারত টেস্ট খেলা দেখতে সৌরভ গাঙ্গুলীর আমন্ত্রণ তিনি গ্রহণ করেছেন। বাঙ্গালি ছেলে ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন প্রেসিডেন্ট হয়েছেন। আমন্ত্রণ গ্রহণের এটাও কারণ। তিনি বলেন, এটা প্রধানমন্ত্রীর দাওয়াত নয়, মুখ্যমন্ত্রীর দাওয়াত নয়। একজন বাঙ্গালি দাওয়াত দিয়েছে তাই যাবো। এ প্রসঙ্গে তিনি আরো বলেছেন, আমাদের প্রতিবেশী দেশের সাথে সব সময় এই প্রটোকল, এই নিয়ম, এটা সেটা থাকবে কেন?
এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতু মুজিববর্ষে উদ্বোধন করা যাবে কিনা এর সুনির্দিষ্ট সময় বলা যাবে না।

XS
SM
MD
LG