অ্যাকসেসিবিলিটি লিংক

ঈদে জঙ্গি হামলার আশঙ্কা করছে পুলিশ


২০১৩ সালে ঢাকায় এক সমাবেশের সময় নিরাপত্তায় নিযুক্ত থাকা র‍্যাবের ছবি। ফাইল ফটো। রয়টার্স

ঢাকা মেট্রোপলিটন পুলিশের তরফে বলা হয়েছে, ঈদ-উল-আজহার সময়ে জঙ্গি হামলার আশঙ্কা রয়েছে এবং পুলিশ সতর্ক রয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের তরফে বলা হয়েছে, ঈদ-উল-আজহার সময়ে জঙ্গি হামলার আশঙ্কা রয়েছে এবং পুলিশ সতর্ক রয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার শফিকুল ইসলাম এক সংবাদ সম্মেলনে বলেন, আমরা মনে করছি না কিছু হবে। কিন্তু সম্প্রতি তাদের যে তৎপরতা বেড়েছে তাতে আশঙ্কার যথেষ্ট কারণ রয়েছে। তাছাড়া তাদের বোমা বানানোর সক্ষমতাও বেড়ে গেছে।

এ দিকে গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৫৭৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ২০০ জন। রাজধানী ঢাকা এখন অনেকটা ফাঁকা। ঈদের ছুটিতে কতো লোক বাইরে গেছেন তা স্পষ্ট নয় তবে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার একটি চমকপ্রদ তথ্য দিয়েছেন। এক ফেসবুক পোস্টে জানান, ২৬ লাখেরও বেশি মোবাইল ফোনের সিম গত তিনদিনে ঢাকার বাইরে গেছে।

এর আগের দুইদিন ঢাকা ছাড়ে ১৬ লাখ ৯৩ হাজার ৬৮৭ সিম। একটি সিমের সঙ্গে একটি পরিবার থাকে। আবার একাধিক সিমও থাকে একটি পরিবারে। তবে সহজেই অনুমেয়, ৬০ থেকে ৭০ লাখ মানুষ ঢাকা ছেড়েছেন। করোনা পরিস্থিতি কী দাঁড়াবে এ নিয়ে বিশেষজ্ঞরা আশঙ্কা প্রকাশ করেছেন। বলেছেন, যারা গ্রামে গেছেন তাদের মাধ্যমে করোনা ছড়াতে পারে। আগামী দুই সপ্তাহ পর বোঝা যাবে করোনার গতি-প্রকৃতি। ২৩ শে জুলাই থেকে বাংলাদেশ আবার লকডাউনে চলে যাবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে স্বাস্থ্যবিধি মেনে চলার তাগিদ দিয়েছেন। পবিত্র ঈদ-উল-আজহার প্রাক্কালে দেয়া এক ভিডিও বার্তায় প্রধানমন্ত্রী বলেন, এক বছরেরও বেশি সময় ধরে আমরা অদৃশ্য শক্তি করোনা মহামারির বিরুদ্ধে লড়াই করে যাচ্ছি। এ লড়াইয়ে আমাদের জিততে হবে।

ওদিকে গতরাতে কোভ্যাক্সের মাধ্যমে যুক্তরাষ্ট্র থেকে মডার্নার আরও ৩০ লাখ ডোজ টিকা বাংলাদেশে পৌঁছেছে। বিমানবন্দরে টিকাগুলো গ্রহণ করেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এসময় ঢাকাস্থ আমেরিকান চার্জ দ্য অ্যাফেয়ার্স জোয়ান ওয়াগনার উপস্থিত ছিলেন। এর আগে কোভ্যাক্সের মাধ্যমে যুক্তরাষ্ট্র থেকে ২৫ লাখ ডোজ টিকা আসে।

XS
SM
MD
LG