অ্যাকসেসিবিলিটি লিংক

উইসকনসিন প্যারেডের ঘটনায় সন্দেহভাজন ব্যক্তির বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হলো


উইসকনসিনের ওয়াকেশায় রবিবার ক্রিসমাস প্যারেডের সময় একটি  এসইউভি গাড়ির ধাক্কায় নিহত পাঁচজনের স্মরণে নির্মিত স্মৃতিসৌধতে শ্রদ্ধা জানাচ্ছেন পরিবারের সদস্যরা।২৩ নভেম্বর ২০২১। (ছবি-এপি/জেফ্রি ফেল্পস)

উইসকনসিনের ওয়াকেশাতে রবিবার ক্রিসমাস প্যারেডের সময় একটি এসইউভি গাড়ির ধাক্কায় পাঁচজন নিহত হওয়ার ঘটনায় মঙ্গলবার আইনজীবীরা এক ব্যক্তির বিরুদ্ধে পাঁচজনকে হত্যার অভিযোগ এনেছেন।

ষষ্ঠ এক ব্যক্তি, একটি শিশুও ঐ ঘটনায় মারা গেছে। ওয়াকেশা কাউন্টির জেলা অ্যাটর্নি অফিসের আইনজীবীরা বলেন আরও কিছু অভিযোগ যোগ করা বাকি রয়েছে। ঐ ঘটনায় আহত হয়েছেন ৬২ জন।

দ্য অ্যাসোসিয়েটেড প্রেসের তথ্য অনুসারে, সন্দেহভাজন, মিলওয়াকির ৩৯ বছর বয়সী ড্যারেল ব্রুকসকে বিচার চলাকালীন কান্নাকাটি করতে শোনা যায়। দোষী সাব্যস্ত হলে, প্রতিটি হত্যার জন্য তাকে বাধ্যতামূলক যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করা হবে।

জেলা অ্যাটর্নী স্যু ওপার অতিরিক্ত আর কি অভিযোগ দাখিল করতে পারেন তা উল্লেখ করেননি।

সোমবার, ওয়াকেশা পুলিশ বিভাগের প্রধান ড্যান থম্পসন বলেন হামলার বিষয়ে পুলিশ কোন উদ্দেশ্য খুঁজে পায়নি এবং মিলওয়াকি উপশহরে রবিবার রাতের ঐ দুর্ঘটনার সঙ্গে সন্ত্রাসী কর্মকাণ্ডের যোগ আছে এমন কোন প্রমাণ নেই। পুলিশ বলেছে যে সন্দেহভাজন ব্যক্তি পারিবারিক সমস্যার মুখোমুখি হওয়ার কয়েক মিনিট পরই ঐ ঘটনা ঘটে। তবে অফিসাররা ঐ সময় তাকে ধাওয়া করছিলেন না।

ঘটনার ভিডিওতে দেখা গেছে যে লাল এসইউভি গাড়িটি প্যারেড চলাকালীন ঐ রুটে চলছে। গতি না কমিয়ে একটি মার্চিং ব্যান্ড এবং অন্যান্য অংশগ্রহণকারীদের পেছন থেকে আঘাত করে ঐ এসইউভি গাড়ির চালক।

রবিবারের ঘটনায় চারজন মহিলা, যাদের বয়স ৫২ থেকে ৭৯, এবং একজন ৮১ বছর বয়সী পুরুষ নিহত হয়েছেন৷

মিলওয়াকির স্থানীয় একটি টেলিভিশন স্টেশন পুলিশ এবং আদালতের সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, ইচ্ছাকৃতভাবে কাউকে শারীরিক আঘাত এবং উচ্ছৃঙ্খল আচরণ সহ আগের অভিযোগের জন্য জামিন পাবার পর ব্রুকসকে শুক্রবার জেল থেকে মুক্তি দেয়া হয়েছিল।

(এই প্রতিবেদনের কিছু তথ্য এপি এবং রয়টার্স থেকে নেয়া হয়েছে)

XS
SM
MD
LG