অ্যাকসেসিবিলিটি লিংক

উগান্ডা পুলিশ: আত্মঘাতী জোড়া বোমা হামলায় নিহত ৩, আহত ৩৩ জন


উগান্ডার কাম্পালায় সংসদ ভবনের কাছে গাড়িতে বোমা বিস্ফোরণের ফলে সৃষ্ট আগুন নেভানো হচ্ছে। ১৬ই নভেম্বর, ২০২১, ছবি-এএফপি

উগান্ডার পুলিশ বলছে, মঙ্গলবার রাজধানীর কেন্দ্রীয় পুলিশ স্টেশন ও সংসদের কাছে আত্মঘাতী বোমা হামলাকারীরা জোড়া হামলা চালিয়েছে। হামলায় তিনজন বেসামরিক লোক নিহত ও ৩৩ জন আহত হয়েছে।

বোমাবাজরা যথাক্রমে সকাল দশটা বেজে তিন মিনিটে এবং দশটা বেজে ছয় মিনিটে এই বিস্ফোরণ ঘটায়।

পুলিশের মুখপাত্র ফ্রেড এনাঙ্গা বলেছেন, কাম্পালা সেন্ট্রাল পুলিশ স্টেশন চেক পয়েন্টে সংঘটিত প্রথম হামলায় একজন বোমাবাজ সম্পৃক্ত ছিল এবং পার্লামেন্ট অ্যাভিনিউর পাশে সংঘটিত দ্বিতীয় হামলায় দুজন বোমাবাজ সম্পৃক্ত ছিল ।

তিনি বলেন, “আমরা অনেক মৃতদেহ ছড়িয়ে ছিটিয়ে আছে দেখতে পাচ্ছি। " বিচ্ছিন্ন পা ছড়িয়ে ছিটিয়ে আছে এবং একটি মাথার খুলি রয়েছে যা আমরা বিশ্বাস করি যে এটি আত্মঘাতী বোমা হামলাকারীর। সে সিপিএস-এ থানায় হামলা করেছিল। তা ছাড়া রাজা চেম্বার এবং জুবিলি ইন্স্যুরেন্সের মাঝখানের ঘটনাস্থলে অন্যান্য মৃতদেহও ছড়িয়ে ছিটিয়ে রয়েছে।"

পুলিশ হামলার জন্য অ্যালাইড ডেমোক্রেটিক ফোর্সেস (এডিএফ) বিদ্রোহী গোষ্ঠীকে দায়ী করছে।

এনাঙ্গা বলেন, "আক্রমণের বৈশিষ্ট্যগুলি স্পষ্টভাবে ইঙ্গিত দেয় যে এডিএফ সংশ্লিষ্ট উগ্রবাদী গোষ্ঠী, যারা এখনও নাজুক লক্ষ্যবস্তুতে প্রাণঘাতী হামলা চালানোর ইচ্ছা পোষণ করে, আত্মঘাতী হামলাকারী এবং নিজেদের তৈরি বিস্ফোরক ব্যবহার করে, তারা এই আক্রমণগুলির পিছনে রয়েছে," ।

কাম্পালার কেন্দ্রীয় ব্যবসায়িক এলাকার সমস্ত রাস্তা ঘিরে ফেলা হয়েছে। অফিস এবং ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে।

পুলিশ জানিয়েছে, চতুর্থ একজন আত্মঘাতী হামলাকারীকে শুধুমাত্র মোজেই হিসাবে সনাক্ত করা হয়েছে। তাকে তাড়া করা হয় , এবং গুলি করে অক্ষম করা হয়। এনাঙ্গা বলেন, অফিসাররা মোজির বাড়িতে তল্লাশি চালিয়েছে, যেখানে তারা একটি অবিস্ফোরিত আত্মঘাতী জ্যাকেট এবং অন্যান্য বিস্ফোরক দ্রব্য উদ্ধার করেছে।

XS
SM
MD
LG