অ্যাকসেসিবিলিটি লিংক

উত্তর ভারতের হাইওয়েতে ট্রাকের ধাক্কায় ১৮ জন নিহত


উত্তর প্রদেশের কানপুরে হাইওয়েতে ট্রাকের ধাক্কায় দুমড়ে মুচড়ে যাওয়া অভিবাসী যাত্রীবাহী বাস দেখতে ভিড় করেছেন স্থানীয়রা। ফাইল ফটো- এপি
উত্তর প্রদেশের কানপুরে হাইওয়েতে ট্রাকের ধাক্কায় দুমড়ে মুচড়ে যাওয়া অভিবাসী যাত্রীবাহী বাস দেখতে ভিড় করেছেন স্থানীয়রা। ফাইল ফটো- এপি

উত্তর ভারতের একটি হাইওয়েতে ঘুমন্ত অবস্থায় ট্রাকের ধাক্কায় মারা গেছেন ১৮ জন অভিবাসী শ্রমিক। পুলিশ জানায়, বাস নষ্ট হওয়ায় তারা হাইওয়ের ওপর ঘুমিয়ে পড়লে একটি  চলন্ত ট্রাক  তাদের বাসে ধাক্কা দেয়। উত্তর প্রদেশের ঐ দুর্ঘটনায় আরও ১৯ জন আহত হয়েছেন। 

উত্তর ভারতের একটি হাইওয়েতে ঘুমন্ত অবস্থায় ট্রাকের ধাক্কায় মারা গেছেন ১৮ জন অভিবাসী শ্রমিক। পুলিশ জানায়, বাস নষ্ট হওয়ায় তারা হাইওয়ের ওপর ঘুমিয়ে পড়লে একটি চলন্ত ট্রাক তাদের বাসে ধাক্কা দেয়। উত্তর প্রদেশের ঐ দুর্ঘটনায় আরও ১৯ জন আহত হয়েছেন।

বেশিরভাগ যাত্রী পাঞ্জাব অথবা হারিয়ানায় কাজ শেষে পূর্বাঞ্চলীয় প্রদেশ বিহারে তাদের বাড়িতে ফিরছিলেন।

বাসের এক্সেল নষ্ট হওয়ায় যাত্রীরা বাস থেকে নেমে পাশেই রাস্তার ওপর ঘুমিয়ে পড়েন। ঘুমন্ত অবস্থায় ট্রাকটি বাসটিকে পেছন থেকে ধাক্কা দেয়।

উদ্ধার কর্মীরা দুমড়ে মুচড়ে যাওয়া দোতলা বাসটির নীচ থেকে কিছু লাশ উদ্ধার করেন।

পুলিশ কর্মকর্তা সত্য নারায়ণ সাবাত বলেন, “জেলা প্রশাসন ও পুলিশ তদন্ত করছে এবং আহতরা যেনো সর্বোচ্চ সেবা পায় আমরা তা নিশ্চিত করছি”।

ভারতের রাস্তাগুলোর রক্ষণাবেক্ষণ দুর্বল এবং মারাত্মক বিপদজনক।

সরকারি সুত্রে বলা হয়েছে দেশটিতে সড়ক দুর্ঘটনায় বছরে ১ লাখ ৫০ হাজার মানুষ মারা যান।

XS
SM
MD
LG