অ্যাকসেসিবিলিটি লিংক

করোনা পরিস্থিতিতে সবচেয়ে ক্ষতি হয়েছে সাংবাদিকদের


করোনা মহামারির সময়ে বিশ্বব্যাপী সাংবাদিকরা আর্থিক, শারীরিক ও মানসিকভাবে মারাত্মক চাপের মধ্যে কাজ করছেন বলে এক গবেষণায় উঠে এসেছে। 

করোনা মহামারির সময়ে বিশ্বব্যাপী সাংবাদিকরা আর্থিক, শারীরিক ও মানসিকভাবে মারাত্মক চাপের মধ্যে কাজ করছেন বলে এক গবেষণায় উঠে এসেছে।

যুক্তরাষ্ট্র ভিত্তিক ইন্টারন্যাশনাল সেন্টার ফর জার্নালিস্টস বা আইসিএফজে ১২৫টি দেশের মোট ১,৪০৬ জন সাংবাদিকের ওপর পরিচালিত এই গবেষণায় আরও বলা হয়েছে এ পরিস্থিতিকে অনেকে তাদের সাংবাদিকতা পেশার জীবনের সবচেয়ে দীর্ঘ জটিল অভিজ্ঞতা হিসেবে বিবেচনা করছেন।

গবেষণা প্রতিবেদনে বলা হয়েছে করোনাভাইরাস বিভিন্ন খাতের চাকরির পাশাপাশি বিশ্বজুড়ে কাজ করা সাংবাদিক ও তাদের নিউজ রুমে মারাত্মক বিরূপ প্রভাব ফেলেছে। বিশ্বব্যাপী সংবাদ শিল্পে করোনা মহামারির প্রভাব কতটা পড়েছে তা জানতে কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের টো সেন্টার ফর ডিজিটাল জার্নালিজমের সাথে আইসিএফজে বিভিন্ন দেশের সাংবাদিকদের ওপর এ গবেষণা চালায়।

ভয়েস অফ অ্যামেরিকার তরফে বাংলাদেশের বিশিষ্ট প্রবীণ সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমেদের কাছে আইসিএফজে এর গবেষণা প্রতিবেদনের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন বাংলাদেশের সাংবাদিকরাও করোনাকালে বিভিন্ন চ্যালেঞ্জরে মোকাবেলা করেই কাজ করে যাচ্ছে। এদিকে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় ১৮ জন করোনা রোগী মারা গেছেন এবং ১৩৮০ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন বলে সরকারের স্বাস্থ্য বিভাগ মঙ্গলবার জানিয়েছে।

please wait

No media source currently available

0:00 0:02:31 0:00
সরাসরি লিংক



XS
SM
MD
LG