অ্যাকসেসিবিলিটি লিংক

‘ক্রিকেটারদের ধর্মঘট ষড়যন্ত্রের অংশ’


Bangladesh players celebrate their win over Pakistan in the one day international cricket match of Asia Cup in Abu Dhabi, United Arab Emirates, Wednesday, Sept. 26, 2018

বাংলাদেশের ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন এক সংবাদ সম্মেলনে বলেছেন ক্রিকেটারদের ধর্মঘট একটি ষড়যন্ত্রের অংশ। তার মতে, ভারত সফরের আগে আন্দোলনের ডাক বাংলাদেশের ক্রিকেটকে অস্থিতিশীল করার এক চেষ্টা।

এ সম্পর্কে বিস্তারিত জানিয়েছেন ঢাকা থেকে আমাদের প্রতিনিধি মতিউর রহমান চৌধুরী।

please wait

No media source currently available

0:00 0:01:39 0:00
সরাসরি লিংক

বাংলাদেশের ক্রিকেটারদের ধর্মঘট একটি ষড়যন্ত্রের অংশ বলে মনে করেন ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। তার মতে, ভারত সফরের আগে আন্দোলনের ডাক বাংলাদেশের ক্রিকেটকে অস্থিতিশীল করার এক চেষ্টা। ওরা চায়, ভারত সফরে যদি না যায় তাহলে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণœ হবে। মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে ক্রিকেট বোর্ড সভাপতি বলেন, এই ধর্মঘট দীর্ঘমেয়াদি একটি পরিকল্পনার ফসল।
সোমবার হঠাৎ করেই বাংলাদেশের ক্রিকেটাররা ১১ দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেন। এই ধর্মঘটকে সহজভাবে নেয়নি ক্রিকেট বোর্ড। বোর্ড সদস্যরা মনে করেন, আলোচনার কোন সুযোগ না রেখে ধর্মঘট ডাকার পেছনে ষড়যন্ত্র কাজ করছে এতে কোন সন্দেহ নেই। বিসিবি সভাপতি বলেন, যথাসময়ে ক্যাম্প হবে। ভারতের সঙ্গে সিরিজও গড়াবে। কারণ, বেশির ভাগ খেলোয়াড় খেলতে চায়। দু’একজন ক্রিকেটার হয়তো ষড়যন্ত্রের মধ্যে আছে। এদেরকে বের করা হবে।
ওদিকে, ফেডারেশন অফ ইন্টারন্যাশনাল ক্রিকেট এসোসিয়েশনের কার্যনির্বাহী চেয়ারম্যান টনি আইরিশ বলেছেন, বাংলাদেশের পেশাদার ক্রিকেটাররা নিজেদের প্রয়োজনে একত্রিত হয়ে যেসব দাবি তুলেছেন তা যৌক্তিক। সংবাদ মাধ্যমকে তিনি বলেন, তাদের দাবি থেকে পরিস্কার বোঝা যাচ্ছে পেশাদার ক্রিকেটার হিসেবে তাদের যথাযথ মূল্যায়ণ করা হচ্ছে না।

XS
SM
MD
LG