অ্যাকসেসিবিলিটি লিংক

খালেদা জিয়ার বিরুদ্ধে চারটি মামলার স্থগিত আদেশ বহাল রেখেছে সুপ্রিম কোর্ট 


নাশকতা ও রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে করা পৃথক চারটি মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রেখেছে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। 

নাশকতা ও রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে করা পৃথক চারটি মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রেখেছে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

রোববার আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বাধীন তিন সদস্যের বেঞ্চ হাইকোর্টের দেয়া স্থগিতাদেশ খারিজ করার জন্য রাষ্ট্র পক্ষের করা আবেদনগুলো নিষ্পত্তি করে এই আদেশ দেয়। এই চারটি মামলা ছাড়াও নাশকতার অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে আরও আটটি মামলা রয়েছে। খালেদা জিয়ার আবেদনের প্রেক্ষিতে হাইকোর্ট ওই আট মামলার কার্যক্রমেও স্থগিতাদেশ দেয়। একই সাথে আদালত এ সকল মামলা কেন অবৈধ ঘোষণা করা হবেনা তা জানতে চেয়ে রুল জারি করেছিল।

এই আটটি মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্ট যে আদেশ দিয়েছিল তার বিরুদ্ধে রাষ্ট্র পক্ষ আপিল বিভাগে যে আবেদন করেছিল আদালত সেগুলোর মধ্যে গত ১৭ই আগস্ট চার মামলায় ও ২৩ শে আগস্ট অপর চার মামলায় হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ বহাল রাখে।

এ বিষয়ে জানতে চাইলে খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার মাহবুবুউদ্দিন খোকন ভয়েস অফ অ্যামেরিকাকে বলেন আপিল বিভাগের আজকের আদেশের ফলে খালেদা জিয়ার বিরুদ্ধে করা ১২ টি নাশকতা ও রাষ্ট্রদ্রোহিতার মামলার বিচারিক কার্যক্রমের স্থগিতাদেশ অব্যাহত থাকল। তবে আপিল বিভাগ হাই কোর্টকে রুলের শুনানি করতে বলেছে।

সরাসরি লিংক


XS
SM
MD
LG