অ্যাকসেসিবিলিটি লিংক

গার্মেন্টস মালিকদের বিরুদ্ধে টাকা পাচারের অভিযোগ অনুসন্ধান করছে দুদক  


গার্মেন্টস মালিকদের বিরুদ্ধে টাকা পাচারের অভিযোগ অনুসন্ধান করছে দুদক  

বাংলাদেশের তৈরি পোশাক শিল্প মালিকদের বিরুদ্ধে আমদানি ও রপ্তানির আড়ালে বাংলাদেশ থেকে প্রতি বছর গড়ে ৬৪ হাজার কোটি টাকা পাচারের অভিযোগের বিষয়ে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন বা দুদক।  

বাংলাদেশের তৈরি পোশাক শিল্প মালিকদের বিরুদ্ধে আমদানি ও রপ্তানির আড়ালে বাংলাদেশ থেকে প্রতি বছর গড়ে ৬৪ হাজার কোটি টাকা পাচারের অভিযোগের বিষয়ে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন বা দুদক।

সংস্থাটির সচিব ড. আনোয়ার হোসেন হাওলাদার সোমবার ঢাকায় সাংবাদিকদের এমন তথ্য জানিয়ে বলেন কিছু সংখ্যক সরকারি কর্মকর্তাদের সহযোগিতায় তাঁরা এই অর্থ পাচার করেছেন বলে দুদক অভিযোগ পেয়েছে। তিনি বলেন দুদকের একটি টিম এসকল অভিযোগের বিষয়ে অনুসন্ধান কার্যক্রম পরিচালনা করছে এবং তাঁদের প্রতিবেদন হাতে পেলে তা পর্যালোচনা করে কমিশন আইন মোতাবেক পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে।

এ বিষয়ে বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান পলিসি এক্সচেঞ্জ এর প্রধান ড. মাশরুর রিয়াজের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি ভয়েস অফ অ্যামেরিকাকে বলেন দেশ থেকে অর্থ পাচার বন্ধ করতে হলে আর্থিক খাতের সুশাসন নিশ্চিত করতে হবে। বিশ্লেষকরা বলছেন দেশ থেকে বিভিন্ন মহল বিভিন্ন প্রক্রয়ায় বিপুল পরিমাণ অর্থ প্রতিবছর বিদেশে পাচার করছে যা বন্ধ করতে হলে দুদকের অনুসন্ধানের ব্যাপ্তি ব্যাপক ভাবে প্রসারিত করতে হবে।

please wait

No media source currently available

0:00 0:02:36 0:00



XS
SM
MD
LG