অ্যাকসেসিবিলিটি লিংক

চট্টগ্রাম বিমানবন্দরে চালু হলো পিসিআর ল্যাব


চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে চালু হওয়া পিসিআর ল্যাবে কোভিড-১৯ পরীক্ষা করছেন একজন স্বাস্থ্যকর্মী। (ছবি- ইউএনবি)
চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে চালু হওয়া পিসিআর ল্যাবে কোভিড-১৯ পরীক্ষা করছেন একজন স্বাস্থ্যকর্মী। (ছবি- ইউএনবি)

কোভিড-১৯ শনাক্ত করার লক্ষ্যে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে চালু হলো পিসিআর ল্যাব। ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চালুর ৩ মাস পর সোমবার থেকে চট্টগ্রামে বিমানবন্দরে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে করোনা পরীক্ষার এই কার্যক্রম।

নবনির্মিত ল্যাবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর। এর আগে,গত ২৯ ডিসেম্বর থেকে বিমানবন্দরে স্থাপন করা এই ল্যাবে পরীক্ষামূলক কার্যক্রম চালানো হয়।

এর মধ্য দিয়ে সংযুক্ত আরব আমিরাতগামী যাত্রীরা কোনো ফি ছাড়াই করোনা পরীক্ষা করাতে পারবেন এখানে।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর জানান, সোমবার থেকে চট্টগ্রাম বিমানবন্দরে নবনির্মিত ল্যাবে সংযুক্ত আরব আমিরাতগামী সকল যাত্রীরা কোভিড-১৯ পরীক্ষা সম্পন্ন করতে পারবেন। এক্ষেত্রে যাত্রীকে পাসপোর্ট, টিকেট, কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণের সনদ এবং ভিসার ফটোকপিসহ যাত্রার ন্যূনতম ৬ ঘণ্টা আগে বিমানবন্দরে উপস্থিত হয়ে ল্যাবে স্যাম্পল প্রদান করতে হবে।

তিনি আরও বলেন, করোনা পরীক্ষার জন্য ল্যাবে কোনো ফি দিতে হবে না। পিসিআর ল্যাবের কার্যক্রম সমন্বয়, তদারকি এবং সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সাত সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

XS
SM
MD
LG