অ্যাকসেসিবিলিটি লিংক

চতুর্থ দফায় ভাসানচরে স্থানান্তর করা হলো ২০১২জন রোহিঙ্গা


চতুর্থ দফায় ভাসানচরে স্থানান্তর হলো ২০১২জন রোহিঙ্গা

চতুর্থ দফার প্রথম ধাপে নোয়াখালীর ভাসানচরে স্থানান্তর করা হলো বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের দুই হাজার ১২জন রোহিঙ্গাকে।

চতুর্থ দফার প্রথম ধাপে নোয়াখালীর ভাসানচরে স্থানান্তর করা হলো বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের দুই হাজার ১২জন রোহিঙ্গাকে। সকাল ৯টার কিছু পরে চট্টগ্রাম বোর্ট ক্লাব থেকে এসব রোহিঙ্গাদের নিয়ে নৌবাহীনির ৫টি জাহাজে ভাসানচরের উদ্দেশ্যে রওনা করে। দুপুরের মধ্যে রোহিঙ্গাদের বহনকারী ৫টি জাহাজ ভাসানচরে পৌঁছায়। এরপর আনুষ্ঠানিকতা শেষ করে তাদের পৌঁছে দেয়া হয় বিভিন্ন আশ্রয় কেন্দ্রে।

এর আগে কক্সবাজারের বিভিন্ন আশ্রয়কেন্দ্র থেকে রোহিঙ্গাদের ৩৭টি বাসে করে চট্টগ্রামের পতেঙ্গায় বিএফ শাহীন কলেজে স্থাপিত অস্থায়ী ট্রানজিট ক্যাম্পে নিয়ে আসা হয়। সেখান থেকে সোমবার সকালে নিয়ে যাওয়া হয় পতেঙ্গায় বোর্ট ক্লাবে। পরে বাংলাদেশ নৌবাহিনীর তত্বাবধানে তাদের জাহাজে তোলার পর ভাসানচরের উদ্দেশ্যে রওনা করে।

গেল বছরের ৪ ডিসেম্বর প্রথম দফায় এক হাজার ৬৪২জন রোহিঙ্গাকে স্থানান্তর করা হয় নোয়াখালীর ভাসানচরে। পর্যায়ক্রমে চার দফায় সাড়ে ৮ হাজারের বেশী রোহিঙ্গাকে স্থানান্তর করা হলো ভাসানচরে। হাসান ফেরদৌস, চট্টগ্রাম।

please wait

No media source currently available

0:00 0:01:58 0:00


XS
SM
MD
LG