অ্যাকসেসিবিলিটি লিংক

চীনে আরও লোকজন কোরোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে


চীনের উহানে স্বাস্থ্য কর্মকর্তারা নিশ্চিত করেছেন যে আরও ১৩৬ জন, করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত তিন দিনে রোগীর সংখ্যা দ্রুত বেড়ে গেছে।

Wuhan Municipal Health Commission বলেছে ভাইরাসে আক্রান্ত রোগীদের সংখ্যা এখন ২০০ ছাড়িয়ে গেছে। এর মধ্যে আছেন বেজিংএ দুই জন নতুন রোগী এবং দক্ষিণ চীনে শেনজেন প্রদেশে আরেকজন নতুন রোগী। তিন রোগী মারা গেছেন।

উহান হচ্ছে চীনের সব চাইতে জনবহুল শহর। সেখানে চিকিৎসকরা দ্রুত নির্ধারন করতে চাইছেন কাদের নিউমোনিয়া হয়েছে। চিকিৎসকরা জনগনের প্রতি আহ্বান জানাচ্ছেন যে তারা যেন কাশি বা হাঁচি দেওয়ার সময় মুখ ঢেকে রাখেন।

দক্ষিণ কোরিয়ার স্বাস্থ্য কর্মকর্তারা সোমবার এই খবর নিশ্চিত করেছেন যে ৩৫ বছর বয়স্কা এক মহিলা যিনি উহান থেকে ইঞ্চিয়ন গেছেন তিনি কোরোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। থাইল্যান্ড এবং জাপান নিশ্চিত করেছে যে ওই দুই দেশে রোগী কোরোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

শুক্রবার থেকে, যুক্তরাষ্ট্রের রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ সেন্টার উহান থেকে আগত যাত্রীদের, স্যান ফ্র্যানসিসকো, লস অ্যানজেলাস, এবং নিউ ইয়র্কের তিনটি বিমান বন্দরে চেক করছে। জাপান, থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়া এবং সিঙ্গাপুরে বিমানবন্দরে যাত্রীদের চেক করা হচ্ছে।

XS
SM
MD
LG