অ্যাকসেসিবিলিটি লিংক

জর্ডানের কাছে পাঁচ গোলে হারল বাংলাদেশের নারী ফুটবলাররা


খেলছেন বাংলাদেশের নারী ফুটবলাররা

উজবেকিস্তান তাসখন্তের বুনিয়দকর স্টেডিয়ামে বাছাইপর্বের প্রথম ম্যাচে জর্ডানের কাছে ৫-০ গোলে হেরেছে বাংলাদেশের নারী ফুটবলাররা। আত্মবিশ্বাস নিয়ে এশিয়ান কাপ বাছাইপর্বে খেলতে নেমেছিল ভালো কিছু করার। কিন্তু তা আর হলো না। আজ পরাজয় মেনে নিতে হয়েছে সাবিনা খাতুনদের।

ম্যাচের শুরুর দিকে ভালোই খেলছিল বাংলাদেশ। বার বার জর্ডানের মেয়েদের রুখে দিচ্ছিল তারা। কিন্তুু খেলার প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় জর্ডান। ৩৫ মিনিটে শাহনাজ প্রথম গোল করেন দলের পক্ষে। ৪৫ মিনিটে বানা জাইদের গোলে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ে বাংলাদেশ। বাংলাদেশের ডিফেন্সে দ্বিতীয়ার্ধে ঝড় তোলেন মাইসা জিয়াদ। তিনি মাত্র ১৫ মিনিটেই হ্যাটট্রিক করেন । জর্ডানের এই নারী ফুটবলার ৬২, ৬৭ ও ৭৭ মিনিটে তিনটি গোল করেন ।

প্রথম ম্যাচেই পরাজিত হওয়ায় হতাশা তৈরি হয়েছে। কারণ বাছাইপর্ব অতিক্রম করে চুড়ান্ত পর্বে খেলার স্বপ্ন এখন অনেকটাই ফিকে হয়ে গেল বাংলাদেশের। জি গ্রুপে নিজেদের শেষ ম্যাচে ২২ সেপ্টেম্বর ইরানের মেয়েদের মুখোমুখি হবেন তারা। শেষ ম্যাচে বাংলাদেশ খুব বড় ব্যবধানে জিতলে অন্যদিকে ইরান ২৫ সেপ্টেম্বরের ম্যাচে জর্ডানকে হারাতে পারলে সাবিনাদের চ‚ড়ান্ত পর্বে খেলার স্বপ্ন পূরণ হতেও পারে!

XS
SM
MD
LG