অ্যাকসেসিবিলিটি লিংক

জামিন পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক তাজমেরী


অবসরপ্রাপ্ত অধ্যাপক ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা তাজমেরী এস এ ইসলাম
অবসরপ্রাপ্ত অধ্যাপক ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা তাজমেরী এস এ ইসলাম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রসায়ন বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা তাজমেরী এস এ ইসলামের জামিন মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদ এই আদেশ দেন।

তাজমেরী এস এ ইসলামের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার প্রথম আলো পত্রিকাকে বলেন, চার বছর আগের নাশকতার মামলায় গ্রেপ্তার তাজমেরী এস এ ইসলামের জামিন মঞ্জুর করেছেন আদালত।

গত বৃহস্পতিবার উত্তরা পশ্চিম থানার মামলায় তাকে গ্রেপ্তার করে ঢাকার সিএমএম আদালতে পাঠানো হয়। আদালত সেদিন তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

উত্তরা পশ্চিম থানার একটি নাশকতার মামলায় অভিযোগপত্রে আসামি হওয়ার পর তাজমেরী এস এ ইসলাম আদালতে হাজিরা দেননি।এ কারণে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন আদালত।

অবশ্য তাজমেরীর পরিবার বলছে, ২০১৮ সালের ১১ সেপ্টেম্বর উত্তরা এলাকায় মারামারি ও বিস্ফোরক নিয়ে গাড়িতে হামলার চেষ্টার অভিযোগে তাজমেরীর বিরুদ্ধে মামলা হয়। এ মামলাটি গায়েবি মামলা।রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে হয়রানি করা হচ্ছে।

আদালত ও আইনজীবী সূত্র জানায়, উত্তরা পশ্চিম থানার এই নাশকতার মামলায়৭৫ জন অভিযোগপত্রভুক্ত আসামির মধ্যে অধ্যাপক তাজমেরীর নাম রয়েছে।ওই মামলায় তিনি হাইকোর্ট থেকে জামিনে ছিলেন।

গত বছরের ৭ মার্চ ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) এই মামলায় অভিযোগপত্র দেয়। অভিযোগপত্র দেওয়ার পর তাজমেরী এস এ ইসলাম আদালতে হাজির হননি। এ কারণে গত বছরের ৭ মে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

XS
SM
MD
LG