অ্যাকসেসিবিলিটি লিংক

জিম্বাবুয়ে ফেরত দুই নারী ক্রিকেটারের দেহে ওমিক্রন শনাক্ত


ফাইল ফটো: এই চিত্রটিতে একটি প্রদর্শিত স্টক গ্রাফের সামনে সিরিঞ্জ এবং "ওমিক্রন সারস-কভ-২" শব্দগুলি দেখা যাচ্ছে।২৭ নভেম্বর ২০২১। (ফাইল ছবি-রয়টার্স/ দাদো রুভিচ)

জিম্বাবুয়ে থেকে বিশ্বকাপ বাছাইপর্ব খেলে আসা বাংলাদেশ নারী ক্রিকেট দলের দুই খেলোয়াড় করোনা পজিটিভ হওয়ার খবর গত ৬ ডিসেম্বরই পাওয়া যায়। এবার তাদের শরীরে ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে।

এমনটি নিশ্চিত করেছেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। এর ফলে দেশে প্রথম কারও শরীরে ওমিক্রন শনাক্তের খবর জানা গেল। নাম প্রকাশ না করা এই দুই ক্রিকেটার বর্তমানে রাজধানীর একটি হোটেলে আইসোলেশনে রয়েছেন।

এর আগে করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রনের প্রভাবের কারণে অসম্পূর্ণ অবস্থায়ই বাতিল করা হয়েছিল জিম্বাবুয়েতে শুরু হওয়া বিশ্বকাপ বাছাইপর্ব। র‍্যাংকিংয়ে এগিয়ে থাকার সুবাদে বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান পায় বিশ্বকাপের টিকিট।

বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ খেলবে নারীরা। জিম্বাবুয়েতে বাছাই পর্ব পেরিয়ে এমন সাফল্যর দেখা পেয়েছেন জাহানারা আলম, সালমা খাতুনরা। অনেক চড়াই-উৎরাই পেরিয়ে গত বুধবার সকালে দেশে ফিরেছেন তারা।

XS
SM
MD
LG