অ্যাকসেসিবিলিটি লিংক

ঝুঁকিমুক্ত থাকতে দ্রুত টিকা নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার


বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা 'দ্য ফিউচার অফ এশিয়া' শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে বক্তব্য রাখছেন। ৩০ মে ২০১৯।(ছবি-এপি/ইউজিন হশিকো)

করোনার নতুন ভ্যারিয়েন্ট থেকে ঝুঁকিমুক্ত থাকতে যারা এখনো টিকা নেননি তাদেরকে দ্রুত টিকা নেয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁও এলাকায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি কমপ্লেক্স (এনএমএসটি) উদ্বোধনকালে তিনি বলেন, "যারা এখনও টিকা নেননি দ্রুত তাদের টিকা নেয়ার জন্য অনুরোধ করছি। আমরা স্কুলের শিক্ষার্থীদেরও টিকা দেওয়া শুরু করেছি। টিকা নিলে অন্তত জীবন বাঁচানো যায়।"

প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে যোগ দিয়ে কমপ্লেক্সটি উদ্বোধন করেন। বিজ্ঞান ও প্রযুক্তিকে আরও জনপ্রিয় করতে এবং তরুণ ও অপেশাদার বিজ্ঞানীদের উদ্ভাবনী কার্যক্রমে উৎসাহিত করতে ২২২ কোটি টাকা ব্যয়ে আধুনিক কমপ্লেক্সটি নির্মাণ করা হয়েছে।

শেখ হাসিনা আরও বলেন, কোভিড-১৯ এর একটি নতুন রূপ এখন দ্রুত ছড়িয়ে পড়ছে।

তিনি সবাইকে সরকার আরোপিত কঠোর বিধিনিষেধ সঠিকভাবে অনুসরণ করার আহ্বান জানান।

করোনার নতুন ধরন ওমিক্রন সংক্রমণ নিয়ে উদ্বেগ বাড়তে থাকায় সরকার আরোপিত কঠোর বিধিনিষেধ আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে। এর ফলে দোকানপাট, শপিংমলসহ সর্বত্র মানুষকে মাস্ক পরতে হবে এবং সামাজিক দূরত্ব মানতে হবে।

ওমিক্রনের প্রাদুর্ভাব ও সার্বিক করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।

১০ জানুয়ারি মন্ত্রিপরিষদ বিভাগ এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে।

XS
SM
MD
LG