অ্যাকসেসিবিলিটি লিংক

ট্রাম্প আবারও দাবী করেছেন রাশিয়া তদন্তে বলা হয়েছে তিনি কোন ভুল কাজ করেননি


FILE - U.S. President Donald Trump speaks to reporters upon his return to the White House in Washington, D.C., March 24, 2019.
FILE - U.S. President Donald Trump speaks to reporters upon his return to the White House in Washington, D.C., March 24, 2019.

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প সোমবার আবারও দাবী করেছেন, যে ম্যুলার রিপোর্টে, ২০১৬সালে নির্বাচন সংশ্লিষ্ট কোনও ভুল কাজ তিনি করেননি বলে বলা হয়েছে। তবে বিশেষ কৌঁসুলি রবার্ট ম্যুলারের ৪০০ পৃষ্ঠার রিপোর্ট প্রকাশের জন্য আমেরিকান জনগন অপেক্ষা করছে। ওই রিপোর্টে প্রেসিডেন্টের বিজয়ে সাহায্য করার লক্ষ্যে, আমেরিকার নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের বিষয়ে তদন্ত করা হয়।

যুক্তরাষ্ট্রের নেতা টুইটারে বলেন, ম্যুলার যে তথ্য পয়েছেন তার ভিত্তিতে,

ম্যুলার এবং অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার, এই উপসংহার টেনেছেন যে রাশিয়ার সঙ্গে তাঁর প্রচার অভিযানের কোন সংযোগ ছিল না এবং তদন্তে তিনি কোন বাধা দেননি। ট্রাম্প টুইটারে আরও বলেন বরং ওই অপরাধগুলো করেছিলেন, ২০১৬ সালে তার নির্বাচনী প্রতিদ্বন্দ্বী ডেমোক্রাট হিলারি ক্লিন্টান, ডেমোক্রাটিক ন্যাশেনাল কমিটি এবং তাঁর কথায় অসাধু পুলিশ অর্থাৎ যুক্তরাষ্ট্রের আইন বলবৎকারী কর্মকর্তারা। তিনি বলেন তদন্তকারীদের তদন্ত করুন।

অনুমান করা হচ্ছে বৃহস্পতিবার, গোপন তথ্য বাদ দিয়ে, বিশেষ কৌঁসুলি রবার্ট ম্যুলারের রিপোর্ট প্রকাশ করা হবে।

XS
SM
MD
LG