অ্যাকসেসিবিলিটি লিংক

পশ্চিমবঙ্গে বাড়ছে করোনা, উদ্বিগ্ন কর্তৃপক্ষ 


করোনা আক্রান্ত ব্যক্তিকে মাস্ক পরতে সাহায্য করছেন স্বাস্থ্যকর্মী। (ছবি-দ্য ওয়াল)

পশ্চিমবঙ্গের কোভিডগ্রাফ আবার ঊর্ধ্বমুখী। যা নিয়ে চিন্তিত মুখ্যমন্ত্রীর দপ্তর। সূত্রের খবর, এদিন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী রাজ্যের কোভিড পরস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। সেই সঙ্গে নির্দেশ দিয়েছেন অবিলম্বে ফের কনটেনমেন্ট জোন তৈরি করতে হবে।

শনিবার কোভিড নিয়ে জেলাশাসকদের সঙ্গে বৈঠক করেন মুখ্যসচিব। সেখানেই তিনি উদ্বেগ প্রকাশ করেন কিছু কিছু জেলায় কোভিড সংক্রমণ বেড়ে যাওয়া নিয়েও।

এই পরিস্থিতিতে একাধিক পদক্ষেপ করার কথা ভাবছে নবান্ন। সূত্রের খবর, শনিবারের বৈঠকে বলা হয়েছে, খুব শিগগিরই রাজ্য জুড়ে চালু হবে নাইট কার্ফ্যু। কড়াভাবে কনটেনমেন্ট জোন গঠনের কথাও বলা হয়েছে। এছাড়া, যাতে সকলে মাস্ক পরেন, সেদিকেও প্রশাসনকে কড়া নজর রাখতে বলেছে নবান্ন।

সূত্র মারফত জানা গেছে, এদিন রাজ্য জুড়ে ভ্যাকসিনেশন প্রক্রিয়ায় জোর দেওয়ার নির্দেশও দিয়েছেন মুখ্যসচিব। তাছাড়া, সমস্ত হাসপাতালগুলিতে কোভিড পরিষেবা কেমন আছে তা খতিয়ে দেখতেও বলা হয়েছে সংশ্লিষ্ট আধিকারিকদের। কোভিড সক্রিয় রোগীদের চিহ্নিত করে ব্যবস্থা নিতে বলেছেন মুখ্যসচিব।

উল্লেখ্য পুজোর পর থেকে কোভিড বাড়তে শুরু করেছে জেলায় জেলায়। আর যাঁরা যাঁরা নতুন করে কোভিডে আক্রান্ত হচ্ছে, তাঁদের অধিকাংশই ভ্যাকসিন নিয়েছেন। কেউ কেউ ভ্যাকসিনের দুটি ডোজও নিয়েছেন, তারপরেও সংক্রমণ এড়াতে পারেননি। এই পরিস্থিতিই চিন্তার ভাঁজ ফেলেছে নবান্নে।

XS
SM
MD
LG