অ্যাকসেসিবিলিটি লিংক

পশ্চিমবঙ্গ পুলিশকে মমতার নির্দেশ, বিএসএফকে জায়গা ছাড়বেন না


পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (ফাইল ফটো- এপি)

দুই দিনাজপুর, মালদহ, মুর্শিদাবাদের পর নদিয়া জেলা প্রশাসনকেও বিএসএফ নিয়ে সতর্ক করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার কৃষ্ণনগরের প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, "আইনশৃঙ্খলা রাজ্যের বিষয়। বিএসএফ যেন এলাকায় ঢুকে কোনও কিছুতে না জড়িয়ে পড়ে।" সেইসঙ্গে এও বলেন, "বিএসএফ তাদের কাজ করবে আর পুলিশের কাজ পুলিশ করবে।"

এদিন নদিয়ার প্রশাসনিক বৈঠকে জেলা প্রশাসনের উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেছেন, "করিমপুর সহ সীমান্তবর্তী এলাকাগুলিতে প্রশাসনকে সজাগ থাকতে হবে।" বিডিও, এসডিও সকলকেই জেলাশাসক, পুলিশ সুপারের সঙ্গে সমন্বয় রাখার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। তার কথায়, "সাধারণ মানুষের উপর অত্যাচার হলে মেনে নেব না।"

এই দফার জেলাসফরে মমতা যে যে জেলাগুলিতে যাচ্ছেন তার সবকটিই সীমান্তবর্তী। আন্তর্জাতিক সীমান্তের পাশাপাশি পড়শি রাজ্যের সীমান্ত জেলাও রয়েছে। সবকটি জেলার প্রশাসনিক বৈঠকেই প্রশাসনকে বিএসএফ নিয়ে সতর্ক করেছেন মমতা। আর মুখ্যমন্ত্রীর ধারাবাহিক এই বক্তব্যকেই বিভাজন তৈরির চেষ্টা বলে অভিযোগ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

শুভেন্দু টুইট করে বলেছেন, যিনি একটি রাজ্যের মুখ্যমন্ত্রী, যিনি সংবিধানের নামে শপথ নিয়েছেন, তিনিই কিনা সংবিধান স্বীকৃত বাহিনীকে অপমান করছেন। যারা দেশকে নিরাপত্তা দেয়, সেই বিএসএফের সঙ্গে পুলিশের বিভাজন তৈরি করছেন। রাজ্যপাল ও রাষ্ট্রপতির বিষয়টি দেখা উচিত বলেও টুইটে লিখেছেন নন্দীগ্রামের বিধায়ক।

XS
SM
MD
LG