অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে আহমদীয়া মসজিদে হামলার অভিযোগ


Attack on Ahmadyya Jamat Mosque

বাংলাদেশের আহমদীয়া মুসলিম সম্প্রদায় অভিযোগ করেছে একটি উগ্র-ধর্মান্ধ সাম্প্রদায়িক শক্তি মঙ্গলবার রাতে দেশের পুর্বাঞ্চলিয় ব্রাহ্মণবাড়িয়া শহরে তাঁদের একটি মসজিদে হামলা চালিয়ে ব্যাপক ক্ষয় ক্ষতি করেছে।

ঢাকা থেকে বিস্তারিত জানিয়েছেন সংবাদদাতা জহুরুল আলম।

please wait

No media source currently available

0:00 0:02:34 0:00

আহমদীয়া মুসলিম জামাতের পক্ষ থেকে বুধবার এ তথ্য জানিয়ে এক লিখত বিবৃতিতে বলা হয়েছে আহমদীয়া মুসলিম সম্প্রদায় বা কাদিয়ানিরা মাদ্রাসার ছাত্রদের পিটিয়েছে এমন মিথ্যা গুজব ছড়িয়ে আক্রমণকারীরা লোকজনকে উত্তেজিত করে এ হামলা চালায়।এতে বলা হয় তাদের ইটপাটকেলের আঘাতে তিনতলা মসজিদের কাঁচের জানালাগুলো ভেঙ্গে চুরমার হয়ে যায় এবং একটি গাড়ী ক্ষতিগ্রস্থ হয়। আক্রমণকারীরা আশেপাশে আহমদীদের বাড়িঘরেও হামলা চালায় বলে উল্লেখ করে বিবৃতিতে বলা হয়েছে সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহমদীয়া মুসলিম জামাত এর প্রেস ও মিডিয়া সেকশনের ইনচার্জ আহমদ তবশির চৌধুরী ভয়েস অব আমেরিকাকে বলেছেন আহমদীয়া মুসলিম সম্প্রদায়ের লোকেরা সংঘাতে বিশ্বাস করেনা বরং বাংলাদেশের সংবিধানে সকল সম্প্রদায়ের জন্য দেয়া সমান অধিকাকের ভিত্তিতে শান্তিতে বসবাস করতে চান।

এদিকে, ব্রাহ্মণবাড়িয়া থকে পাওয়া খবরে জানা গেছে আহমদীয়া মুসলিম জামাতের অনুসারিদের অমুসলিম ঘোষণার দাবিতে বুধবার খাতমে নবুয়ত নামের একটি সংগঠন বিক্ষোভ মিছিল করেছে ।

XS
SM
MD
LG