অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে


বাংলাদেশে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে
বাংলাদেশে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে

জনসচেতনতা না থাকায় এবং একশ্রেণির মানুষের বেপরোয়া আচরণের কারণে বাংলাদেশে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে।

জনসচেতনতা না থাকায় এবং একশ্রেণির মানুষের বেপরোয়া আচরণের কারণে বাংলাদেশে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। রোববার মন্ত্রিসভার এক বৈঠকে বলা হয়েছে, এখন থেকে মাস্ক ছাড়া কেউ কোনো সেবা পাবেন না। সরকারি কিংবা বেসরকারি কোনো প্রতিষ্ঠানে প্রবেশও করতে পারবেন না। মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, শীতে করোনা বাড়তে পারে। এই আশঙ্কা থেকে সব প্রতিষ্ঠানকে ইতিমধ্যেই সতর্ক করা হয়েছে।

ইসলামিক ফাউন্ডেশনকেও বলা হয়েছে, অন্তত দিনে দু'বার মসজিদের মাইক থেকে জনগণকে সতর্ক করার জন্য। গণপরিবহনেও এখন থেকে কড়াকড়ি আরোপ করা হবে। ভ্যাকসিন নিয়েও মন্ত্রিসভার বৈঠকে আলোচনা হয়েছে। বিস্তারিত না জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, সরকারি ও বেসরকারি সব উদ্যোগই জারি রয়েছে।

প্রথমদিকে যাতে আমরা ভ্যাকসিন পেতে পারি সে চেষ্টাই করা হচ্ছে। চীনের ভ্যাকসিনের ট্রায়াল শুরু হবে কিনা জানতে চাইলে খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, আমরাতো অনুমোদন দিয়ে রেখেছি। ওদের ফান্ডে কিছু সমস্যা রয়েছে। আশা করা যায় তারা দ্রুত আসবে। স্বাস্থ্যবিধি মেনে শারদীয় দুর্গা পূজা উদযাপনে রেকর্ড গড়েছে রাজশাহীর টাইগার সংঘ। তারা পূজা মণ্ডপ সাজিয়েছে করোনা ভাইরাসের রক্ষাকবচ মাস্ক দিয়ে। মণ্ডপের দুই পাশে দুটি হ্যান্ড স্যানিটাইজারের ছবি। উপরে রয়েছে করোনার প্রতীকী ছবি।

ওদিকে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছেন এক হাজার ৩০৮ জন। এ নিয়ে শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৩ লাখ ৯৮ হাজার ৮১৫ জনে। ঢাকা থেকে মতিউর রহমান চৌধুরী

please wait

No media source currently available

0:00 0:01:43 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG