অ্যাকসেসিবিলিটি লিংক

বায়োপিকের চিত্রনাট্য নিজেই লিখবেন সৌরভ


সৌরভ গাঙ্গুলি- ফাইল ফটো- এপি

ক্রিকেটমহলে একটি প্রবাদ রয়েছে, সৌরভ গাঙ্গুলির চিত্রনাট্য লেখেন স্বয়ং ঈশ্বর।একটা সাধারণ মানুষের জীবনে এত উত্থান-পতন দেখা যায় না, এত কানাগলি থাকে না, ফুটপাথ থেকে রাজপ্রাসাদে অধিষ্ঠিত তিনিই হতে পারেন। যেটি কেউ ভাবে না, সেটিই ঘটে সৌরভের জীবনে। তাই তাঁর জীবন এত মুখরোচক, এত উপাদানে ঠাসা। সৌরভকে নানা ভূমিকায় দেখা গিয়েছে। তিনি ক্রিকেটার প্রথমে, তারপরে প্রশাসক, ধারাভাষ্যকার, সঞ্চালক, বিশ্লেষক, কলামিস্ট, এমনকি ব্যবসাও তিনি ভাল বোঝেন। তিনি এককথায় অলরাউন্ডার।

এবার তিনি সিদ্ধান্ত নিয়েছেন তাঁর যে বায়োপিক হবে, তার চিত্রনাট্যও তিনিই লিখবেন, এমনই একটি কথা শোনা গিয়েছে। দ্য ওয়াল-কে বৃহস্পতিবার তিনি জানিয়েছেন, ‘‘মনে হচ্ছে তাই হবে, দেখা যাক!’’ ছোট্ট একটি কথা, কিন্তু প্রাসঙ্গিক।

সম্প্রতি এক সাক্ষাৎকারেও ভারতের নামী প্রাক্তন অধিনায়ক বলেছেন, ‘‘পুরো চিত্রনাট্যই আমি লিখব। তার পর সেটা ওদের কাছে পাঠিয়ে দেব।’’ স্ক্রিপ্ট কেমন হবে, কি কি ঘটনা তাতে থাকবে, গ্রেগ চ্যাপেলের ঝামেলা কি আসবে, সেই সম্পর্কে নানা কৌতুহল থাকলেও, অবশ্য এখনই কিছু খোলসা করেননি তিনি।

সৌরভ বলেছেন, ‘‘সেই সব নিয়ে এখনও কিছু ভাবিনি। আগে স্ক্রিপ্ট লিখতে বসি। তারপর সব ঠিক করব। আসলে এখন প্রচণ্ড চাপের মধ্যে আছি। আইপিএল চলছে। তার পরই আবার বিশ্বকাপ শুরু হয়ে যাচ্ছে। বিশ্বকাপটা আগে শেষ হোক। তারপর লেখা শুরু করব।’’

XS
SM
MD
LG