অ্যাকসেসিবিলিটি লিংক

ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিকের গাড়িতে হামলা-ভাংচুর


ব্রিটেনের বাংলাদেশি বংশোদ্ভূত সংসদ সদস্য টিউলিপ সিদ্দিক

ব্রিটেনের বাংলাদেশি বংশোদ্ভূত সংসদ সদস্য টিউলিপ সিদ্দিকের গাড়িতে হামলা হয়েছে। অজ্ঞাত হামলাকারীরা ভাংচুর করেছে তার গাড়ি। গাড়ির ছাদের উপর হামলাকারীরা তাদের রাজনৈতিক বক্তব্য লিখে রেখে গেছে। এতে ধারণা করা হচ্ছে, এই হামলাটি ছিল পরিকল্পিত। হাউস অব কমন্সের স্পিকার স্যার লিন্ডসে হোয়েলি এই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে টেলিফোন করেছেন টিউলিপ সিদ্দিককে। এছাড়াও লেবার পার্টির সিনিয়র নেতা ও এমপিরা খোঁজ নিয়েছেন তার।

ঘটনার পর টিউলিপ সিদ্দিক বলেছেন, গাড়ির একটি গ্লাস ভাংচুর হলেও ভেতরের কোনো কিছু খোয়া যায়নি। তিনি এই হামলাকে উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে করেন। কারণ গাড়িতে রাজনৈতিক বক্তব্য লিখে গেছে হামলাকারীরা। এরকম হামলা করে তাকে দায়িত্ব থেকে সরানো যাবে না। তিনি তার কাজগুলো আগামীতেও একইভাবে করে যাবেন।

উল্লেখ করা যায় যে, টিউলিপ বাংলাদেশের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি। তিনি বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানার কন্যা। ২০১৬ সালে ব্রিটেনে প্রথম লেবার পার্টি থেকে এমপি নির্বাচিত হন। এরপর থেকে তাকে বিভিন্নভাবে হয়রানির একাধিক ঘটনা ঘটেছে। লন্ডন থেকে সাংবাদিক আ ফ ম মাসুম জানান, পুরো ঘটনা কমিউনিটিতে উৎকন্ঠা তৈরি করেছে।

XS
SM
MD
LG