অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতের আদালত কক্ষে ঢুকে সন্দেহভাজন অপরাধীকে গুলি করে হত্যা


ভারতের নয়াদিল্লিতে আদালতের বাইরে একজন পুলিশকর্মী পাহারায় দাঁড়িয়ে আছেন, যেখানে একজন সন্দেহভাজন অপরাধীকে গুলি করে হত্যা করা হয়। শুক্রবার, সেপ্টেম্বর ২৪, ২০২১।

শুক্রবার ভারতের রাজধানীর একটি আদালত কক্ষে আইনজীবীদের কালো কোট পরা দুই হামলাকারী এক কুখ্যাত সন্দেহভাজন অপরাধীকে গুলি করে হত্যা করেছে। পরে পুলিশের গুলিতে ঐ দুই হামলাকারী নিহত হয়।

খুন ও চাঁদাবাজির অভিযোগে অভিযুক্ত জিতেন্দ্র গগি আদালতে প্রবেশ করার সঙ্গে সঙ্গেই গুলি চালানো হয়।

নতুন দিল্লির পুলিশ কমিশনার রাকেশ আস্থানা জানান, গোগিকে পাহার দিয়ে নিয়ে আসা কর্মকর্তারা দ্রুত পদক্ষেপ নেয় এবং হামলাকারীদের হত্যা করে। ধারণা করা হচ্ছে হামলাকারীরা প্রতিপক্ষ অপরাধীচক্রের সদস্য। তবে এটি স্পষ্ট নয় যে তারা আদালতে কীভাবে অস্ত্র নিয়ে প্রবেশ করতে পেরেছিল।

ভিন্ন মামলার কাজে আদালতে উপস্থিত আইনজীবী সত্যনারায়ণ শর্মা বলেন, করোনা মহামারীর নিষেধাজ্ঞার কারণে বেশিরভাগ কাজ ভার্চুয়ালি করা হচ্ছে।গুলির ঘটনার সময় খুব কম লোকই আদালত কক্ষে উপস্থিত ছিলেন।

তিনি নিরাপত্তা ব্যবস্থার ত্রুটির সমালোচনা করেন এবং পুঙ্খানুপুঙ্খ তদন্তের দাবি জানান।

সত্যনারায়ণ শর্মা বলেন, হামলাকারীরা গোগির আসার জন্য অপেক্ষা করছিল। ভারতীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ৩০ বছর বয়সী গগি নয়াদিল্লি ও তার আশেপাশে একের পর এক খুন, চাঁদাবাজি, সহিংস ডাকাতি এবং গাড়ি ছিনতাই মামলায় জড়িত ছিল।

XS
SM
MD
LG